আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

বোল্টের তোপে উড়ে গেল পাকিস্তান

১৮ নভেম্বর, ২০১৮ ০৮:৩৭:১৮

ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে সুযোগ ছিল বড় লিড নেয়ার। কিন্তু সেই অনুপাতে সুবিধা করতে পারেনি পাকিস্তান। মাত্র ৭৪ রানের লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। নিউজিল্যান্ডের ১৫৩ রানের জবাবে ২২৭ রানে অল আউট হয়েছে সরফরাজ আহমেদের দল।

এর আগে পাকিস্তানি বোলারদের তোপে আবুধাবি টেস্টে প্রথম দিনে ১৫৩ অলআউট হয়েছিল নিউজিল্যান্ড। তবে ট্রেন্ট বোল্ট ও গ্র্যান্ডহোমদের দাপটের দিনে দ্বিতীয় দিনে লড়াইয়ে ফিরেছে কিউইরা।

শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নিউজিল্যান্ডের অলআউটের পর গতকাল তৃতীয় সেশনেই ব্যাটিংয়ের সুযোগ পায় পাকিস্তান। গতকাল ২ উইকেটে ৫৯ করা পাকিস্তান আজ অলআউট হয়েছে ২২৭ রানে। এর মূল কৃতিত্ব অবশ্যই কিউই পেসারদের। প্রথম ইনিংসে পাকিস্তানকেও কম রানে বেধে লড়াইয়ে আভাস দিয়েছেন তারা। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৫৬ রান তোলে কেন উইলিয়ামসনের দল। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে ১৮ রানের লিড নিয়েছে তারা।

নিজেদের সেকেন্ড হোম ভেন্যুতে পাকিস্তানের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬২ রান করেন বাবর আজম। এছাড়া আসাদ শফিকের ব্যাট থেকে আসে ৪৩ রান। গতকালের ২২ রানে অপরাজিত থাকা হারিস সোহেল আজ থামেন ৩৮ রানে। আর ১০ রানে ব্যাটিংয়ে নামা আজহার আলী আউট হয়েছে ২২ রান করেন।

কিউই বোলার ট্রেন্ট বোল্ট এক প্রকার আগুন ঝরিয়েছেন মাঠে। নিউজিল্যান্ডের হয়ে ৫৪ রানে একাই চার উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন কলিন ডি গ্রান্ডহোম ও আজাজ প্যাটেল। এছাড়া নেইল ওয়াগনার ও ইস সৌদি একটি করে উইকেট নিজেদের করে নিয়েছেন।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: