প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আহমেদ ফেরদৌস খান

স্টাফ করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

১৮ নভেম্বর, ২০১৮ ১২:৫০:০০

ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ চলছে। লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

রবিবার (১৮ নভেম্বর) সকাল ৯টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ চলছে দলটির মধ্যে। দীর্ঘ দিন পর জাতীয় নির্বাচনে অংশ নিতে যাচ্ছে বিএনপি।

সাক্ষাৎকারে মনোনয়ন প্রত্যাশীদের প্রশ্ন করা হয়, আপনি কেন বিএনপি থেকে মনোনয়ন পত্র কিনেছেন?

উত্তরে মনোনয়ন প্রত্যাশীরা দীর্ঘ দিন যাবত জণগনের সেবা করে যাচ্ছে এবং সবসময় বিএনপির সঙ্গে আছে বলে জানান।

মনোনয়ন প্রত্যাশীদের একজন মামুনুর রশীদ চৌধুরী নমিনেশন পাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেন।

সাক্ষাৎকার শেষে দিনাজপুর-১ আসন আসনের মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ চৌধুরী বলেন, আমি দীর্ঘ দিন যাবত জণগনের সেবা করে যাচ্ছি। বর্তমানে আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে যদি এ নির্বাচনকে মনে করা হয়। তাহলে এ আসনটি খুবই গুরুত্বপূর্ণ। আমাকে নমিনেশন দিলে আমি বিজয়ী হয়ে এ আসনটি বিএনপিকে উপহার দিতে পারব।

এদিকে, নিবাচন কমিশনে সকল মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন পত্র জমা দিতে বলা হয়েছে বিএনপির পক্ষ থেকে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর। বিএনপির পক্ষ থেকে কাদেরকে মনোনয়ন দেয়া হবে তা ৮ ডিসেম্বর জানাবে দলটি।

যাদের মনোনয়ন দেয়া হবে তাদের ছাড়া অন্য সকলকে মনোনয়ন প্রত্যাহার করতে হবে বলে নির্দেশনা দেয়া হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিলেও তিনি কোন নির্দেশনা দিয়েছেন কিনা তা জানা যায়নি।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: