চার রোহিঙ্গাকে গুলি করেছে মিয়ানমার পুলিশ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ১২:৫৭ এএম

রাখাইনের পশ্চিমাঞ্চলে চার রোহিঙ্গাকে গুলি করেছে মিয়ানমারের পুলিশ। এতে তারা গুরুতর আহত হয়েছেন। রোববার (১৮ নভেম্বর) আহ নাউক ইয়ে রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মিয়ানমারের পুলিশ দাবি করেছে, রোহিঙ্গারা তলোয়ার নিয়ে তাদের ঘিরে রেখেছিল এবং তাদের প্রতি পাথর ছুড়েছিল। ওই ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

পুলিশের পরিদর্শক থান হতে বলেন, ‘আমি শুনেছি শিবিরের বাঙালিরা গ্রেপ্তারকৃতদের পুলিশের কাছ থেকে কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল এবং পুলিশ সতর্কতার জন্য গুলি ছুড়েছিল।’

মাউং মাউং নামে প্রত্যক্ষদর্শী ২৭ বছরের এক রোহিঙ্গা জানান, গুলিতে দুজন আহত হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। তিনি টেলিফোনে বলেন, ‘তাদেরকে দেখার জন্য লোকজনকে শিবির থেকে বের হয়েছিল। পুলিশকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।’

জানা যায়, রাখাইনের রাজধানী সিতওয়ে থেকে ১৫ কিলোমিটার দূরে রোহিঙ্গা আশ্রয় শিবিরটিতে প্রায় ২০ পুলিশ প্রবেশ করে। এ সময় তারা শুক্রবার ১০৬ রোহিঙ্গাকে সাগরপথে পাচারে ব্যবহৃত একটি নৌকার দুই মালিককে আটক করে।

প্রসঙ্গত মিয়ানমার সরকার রোহিঙ্গাদের বাঙালি হিসেবে আখ্যায়িত করে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: