প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির জন্য দুঃসংবাদ

১৯ নভেম্বর, ২০১৮ ০৮:৪২:০৭

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের শিগগিরই দেশে ফেরার কোনও পরিকল্পনা নেই। আগামী নির্বাচনেও তিনি প্রার্থীও হচ্ছেন না। লন্ডনে বিএনপির দায়িত্বশীল নেতা ও তারেক রহমানের সঙ্গে ঘনিষ্ট সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ডা. জোবাইদা রহমান ২০০১ সালের নির্বাচনে ঢাকার ঠিকানায় তালিকাভুক্ত ভোটার ছিলেন। এক-এগারোর পর তিনি স্বপরিবারে লন্ডনে পাড়ি জমান।

দিন কয়েক আগে কলকাতার আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, দুর্দিনে বিএনপির হাল ধরতে শিগগিরই দেশে ফিরছেন জোবাইদা রহমান।

বিএনপির শীর্ষ নেতাদের বরাত দিয়ে পত্রিকাটি জানায়, সিলেট বা বগুড়া থেকে প্রাথমিক সদস্যপদ দিয়ে জোবাইদাকে আপাতত দলের ভাইস চেয়ারম্যান করার পরিকল্পনা রয়েছে বিএনপির। নির্বাচনী কাজে সমন্বয়ের দায়িত্বও তার হাতে ছাড়ার কথা ভাবা হয়েছে। আপাতত তারেকের নির্দেশ অনুযায়ী তিনি দল চালাবেন।

ক্লিন ইমেজের জোবাইদাকে বরণ করতে দেশের নেতাকর্মীরাও প্রস্তুত বলে দাবি করেছিলো পত্রিকাটি। তবে এই বিষয়ে বিএনপির কোনো শীর্ষ নেতা কখনই মুখ খোলেননি। লন্ডন বিএনপির নেতারাও জোবাইদার দেশে ফেরার কথা নিশ্চিত করতে পারেননি।

বিএনপির যুক্তরাজ্য কমিটির সভাপতি এম এ মালেক একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ডা. জোবাইদা রহমান দেশে ফিরছেন, এমন কোনও তথ্য তার জানা নেই।

প্রসঙ্গত, ডা. জোবাইদা রহমানের দেশে ফেরার খবরে আশান্বিত হয়েছিলেন বিএনপির তৃণমূলের নেতা-কর্মীরা। তবে তাদের সেই আশা হয়তো পূরণ হচ্ছে না।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: