সৌদির ওপর দিয়ে যাওয়ার সময় ইসলাম ধর্ম গ্রহণ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ০৯:৪৫ এএম

অ্যামালো একজন ব্রাজিলিয়ান পাইলট। ভূমি থেকে ১৮ হাজার ফুট উপরে বিমান থাকা অবস্থায় ইসলাম ধর্ম গ্রহন করেন। সে সময় তিনি কোন বিমান চালাচ্ছিলেন তা জানা যায়নি। তবে একটি আরবীয় সংবাদমাধ্যমে জানা যায়।

অ্যামালো নামের ওই পাইলট সৌদি আরবের ওপর দিয়ে একটি যাত্রীবাহী বিমান চালিয়ে যাওয়ার সময় ইসলাম ধর্মে দীক্ষিত হন। সেই মূহুর্তটি ভিডিও করেন তার সহকারী পাইলট। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার জন্ম দেয়।

সৌদি আরবের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে রাশিয়াভিত্তিক সংবাদমাধ্যম রাশিয়া টুডে (আরটি) জানায়, তালুকা যাবার পথে বিমানটি সৌদি আরবের উপর থাকাকালে অ্যামালো কালিমা শাহাদাত পড়ে ইসলাম গ্রহণ করেন।

বিভিন্ন সময়েই বিভিন্ন ধর্মের অনুসারীরা ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তবে এক ব্রাজিলিয়ান পাইলট ইসলাম ধর্ম গ্রহণ করে আরব বিশ্বে বেশ আলোচনার জন্ম দিয়েছেন।

সেই মূহুর্তটি ভিডিও করেন তার সহকারী পাইলট। এ সময় তাকে স্বাগত জানান সহকারী পাইলট। জানা গেছে অ্যামালোর সহকারী ওই পাইলট একজন মুসলিম ছিলেন। ইসলাম গ্রহণের সময় তিনিই বিমানের নিয়ন্ত্রণ করছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: