আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

সৌম্যর ব্যাটে লন্ডভন্ড ওয়েস্ট ইন্ডিজ

১৯ নভেম্বর, ২০১৮ ১৩:০৯:৩৯

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে টেস্ট সিরিজের আগে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুন খেলছে বিসিবি একাদশ। প্রথম ইনিংসে ক্যারিবীয়দের ৩০৩ রানের জবাবে দুই ওপেনার অসাধারণ ব্যাটিং উপহার দেন। তাদের ১২৬ রানের জুটিতে ভালো অবস্থানে রয়েছে স্বাগতিকরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিসিবি একাদশের সংগ্রহ ১ উইকেটে ১৩৬ রান। ১০৩ বলে ৭৮ রানের অনবদ্য ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরেছেন সৌম্য সরকার। ১০টি ৪ ও ৩টি ছয়ের মার ছিল তার ইনিংসে। সাদমান ইসলাম ব্যাট করছেন ৫২ রান করে।

এর আগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বিসিবি একাদশের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ৩০৩ রানে ইনিংস ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। উইকেটে বল করার ক্ষেত্রে বিসিবি একাদশের বোলারদের যথেষ্ট নির্বিষ মনে হয়েছে কাল।

শুরুতে ব্যাটিং করতে নেমে অধিনায়ক ক্রেইগ বাফেট ৬ রানে শফিউল ইসলামের বলে বোল্ড হন। তবে শুরুর ধাক্কা সামলিয়ে দ্বিতীয় উইকেটে কিরন পাওয়েল ও সাই হোপের ১৬৩ রানের বিশাল জুটিতে অনেক দূর এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। নিজের ৭২ রানে ফজলে মাহমুদের শিকার হন পাওয়েল। ১৪২ বলে ৬ চার ও ১ ছক্কায় এ ইনিংসটি খেলেন তিনি।

অন্যদিকে শাই হোপ ৮৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। তারপর রোস্টন চেজের ৩৫ এবং শিমরন হেটমায়ার ও শেন ডাউরিচের ২৪ রানে ভর করে বড় পুঁজি গড়ে তোলে ক্যারিবীয়ানরা। রেমন রেইফার ও কিমো পলের ৩২ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনশ’র কোটা পার করে অতিথিরা। রেইফা ১৪ ও কিমো পল ব্যক্তিগত ১৮ রানে অপরাজিত রয়েছেন।

বল হাতে বিসিবি একাদশের হয়ে নাঈম হাসান ১০৪ রানে ২টি উইকেট পেয়েছেন। অন্যদের মাঝে সৌম্য সরকার, ফজলে মাহমুদ, রুবেল হোসেন ও শফিউল ইসলাম একটি করে উইকেট শিকার করেছেন।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: