তারেকের ভিডিও সাক্ষাৎকার নিয়ে যা বলল ইসি

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ০৫:৫১ পিএম

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালউদ্দিন আহমেদ জানিয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার বিষয়টি নির্বাচনী আচরণবিধির মধ্যে পড়ে না।

সোমবার (১৯ নভেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রেস বিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি সচিব, ‘তিনি (তারেক রহমান) দেশের বাইরে রয়েছেন। তিনি অনলাইনের মাধ্যমে তাদের প্রার্থীদের সঙ্গে কথা বলছেন। এটা আচরণবিধির মধ্যে পড়ে না। এতে ইসির কিছু করার নেই।’

উল্লেখ্য, দণ্ডপ্রাপ্ত হওয়ায় তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার নেয়ার বিষয়টি আদালত অবমাননা বলে নির্বাচন কমিশনকে (ইসি) লিখিত অভিযোগ করে আওয়ামী লীগ। 

আওয়ামী লীগ দাবি করে, সুপ্রিম কোর্টের নির্দেশনা আছে যে তারেক রহমানের কোনো বক্তব্য কোনো প্রচারমাধ্যমে প্রচার করা যাবে না। সুতরাং তারেকের এই কাজ সর্বোচ্চ আদালতে আদেশ লঙ্ঘন এবং আদালত অবমাননার সামিল।

তবে আওয়ামী লীগের অভিযোগ প্রত্যাখ্যান করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আওয়ামী লীগ ও ইসি নিজেরাই আচরণবিধি ভঙ্গ করছেন। আমাদের দলের সাক্ষাৎকার কিভাবে নেব এটা আমাদের নিজস্ব সিদ্ধান্ত।’

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: