প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

ব্রিটিশ হাইকমিশনারের সাথে বৈঠক

‘খেলোয়াড় তো রেফারি হতে পারেন না’

১৯ নভেম্বর, ২০১৮ ২৩:৩৩:১৯

ফাইল ফটো

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের বাসায় গেছেন।

সোমবার (১৯ নভেম্বর) ৫টার দিকে ড. কামালের বেইলি রোডের বাসায় যান ব্রিটিশ হাইকমিশনারসহ একটি প্রতিনিধি দল।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সামগ্রিক পরিস্থিতি নিয়ে তাঁরা আলোচনা করেন। পরে ড. কামাল সাংবাদিকদের বৈঠক নিয়ে কথা বলেন।

ড. কামাল বলেন, নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ছিল। একটি রায়ে কী বুঝে আদালত এটি বাতিল করে দিলেন। তত্ত্বাবধায়ক না করুক, নিরপেক্ষ সরকার করতে পারে।

সুষ্ঠু নির্বাচনের বিষয়ে ড. কামাল বলেন, ২০১৪ সালের নির্বাচনের পর দ্রুত সময়ের মধ্যে নির্বাচন দেওয়ার কথা ছিল, কিন্তু তা হয়নি। এখনো প্রতিযোগিতামূলক নির্বাচনের ব্যাপারে সরকার খুব একটা আগ্রহী বলে বিশ্বাস করা যায় না। এ সরকারের অধীনে নির্বাচন অবাধ হওয়া সম্ভব নয়। এ কারণেই সাত দফা দাবি নিয়ে তাঁরা সোচ্চার আছেন।

তিনি আরও বলেন, সরকার নিজেই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। তাই সরকার তো রেফারির ভূমিকায় থাকতে পারে না। খেলোয়াড় তো রেফারি হতে পারেন না। নিরপেক্ষ সরকার তাই জরুরি। নিরপেক্ষতা না থাকলে সুষ্ঠু নির্বাচন হয় না। সাত দফার কথাগুলো একসময় শেখ হাসিনা নিজেই দাবি করেছেন।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে জানতে চাইলে ড. কামাল বলেন, তাঁরা মাঝেমধ্যে দেখা করতে আসেন। দেশের সার্বিক পরিস্থিতি বিষয়ে জানতে চেয়েছেন। বিশেষ করে আগামী নির্বাচন নিয়ে জানতে চেয়েছেন। তাঁরাও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের পক্ষে সব সময় কথা বলেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: