অবৈধভাবে কাঠ পাচারকালে রাঙ্গামাটিতে আটক ৭

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০৩:০০ এএম

রাঙ্গামাটিতে অবৈধভাবে কাঠ পাচারকালে ৭ জনকে আটক করেছে যৌথবাহিনী। 

আটকৃতরা হলেন, নিতন চাকমা (২২)  পূন্য রঞ্জন চাকমা (৪৫), আরবিল চাকমা (২৩), যতন তঞ্চগ্যা (২৮), মেরিগো তঞ্চগ্যা (৫৫), নলেজ তঞ্চগ্যা (৩৫), অন্তর তঞ্চগ্যা (২৬)। 

সোমবার (১৯ নভেম্বর) সকালে শহরের তবলছড়ি স্বর্ণটিলার এলাকা থেকে কাঠসহ তাদের আটক করা হয়েছে বলে বনবিভাগ সূত্রগুলো জানিয়েছে। আটককৃতরা সবাই রাঙ্গামাটি সদর বালুখালী ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।

রাঙ্গামাটি বনবিভাগ সূত্রগুলো জানিয়েছে, আটককৃত কাঠ ব্যবসায়ীরা গোপনে সেগুন, গামারি ও গর্জন গোল কাঠ ৩টি বোটে করে প্রায় ২৫০ ঘন ফুট কাঠ অবৈধভাবে পাচার করতে নিয়ে আসে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা। 

খবর পেয়ে রাঙ্গামাটি শহরের তবলছড়ি স্বর্ণটিলার এলাকায় অভিযানে নামে যৌথবাহিনীর একটি দল। এসময় কাঠসহ হাতে নাতে তাদেরকে আটক হয়। পরে রাঙ্গামাটি সদর বন বিভাগকে খবর দেয়া হয়। 

এ বিষয়ে রাঙ্গামাটি দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ কাঠসহ ৭ ব্যক্তিকে আটক করে যৌথবাহিনী আমাদের কাছে হস্তান্তর করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে।

বিডি২৪লাইভ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: