হঠাৎ টেস্ট দলে সাদমান!

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০৮:৩৮ এএম

প্রস্তুতি ম্যাচে দারুন ব্যাটিং করেছেন তিনি। সেই ইনিংসের সুবাদে সুখবর পেলেন দ্রুতই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দলে ডাক পেলেন সাদমান ইসলাম। এর আগে ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ঐ দলে ছিলেন না সাদমান। তার এই অন্তর্ভূক্তির ফলে ১৩ জনের স্কোয়াড এখন হল ১৪ জনের।

সাদমান ঘরোয়া লিগে যথেষ্ট অভিজ্ঞ ও পরিণত ব্যাটসম্যান। খেলেছেন বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলে।  প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। ৪২টি প্রথম শ্রেনির ম্যাচে ৭টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরিতে ৩০২৩ রান করেছেন সাদমান।

ঘরোয়া লিগে তার রেকর্ডও বেশ সমৃদ্ধ। সর্বশেষ ২০তম জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে ১০ ইনিংসে সর্বোচ্চ ৬৪৮ রান করেছেন ২৩ বছর বয়সী সাদমান। ৬৪.৮০ গড়ে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

প্রস্তুতি ম্যাচে সাদমানের ব্যাটিং ছিল দুর্দান্ত। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেনার হিসেবে নেমে ১০টি চার ও ১টি ছক্কায় ১৬৯ বলে ৭৩ রান করেন তিনি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: