নাটকীয় জয়ে সেমিফাইনালে নেদারল্যান্ড

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০২:৩৯ পিএম

সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সাম্প্রতিক রেকর্ড খুবই বাজে। তারপরও সোমবার রাতে নিজেদের মাঠে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে গিয়েছিল জার্মানি। স্ট্রাইকার টিমো ভের্নারের গোলে লিড পায় স্বাগতিকরা। উয়েফা নেশন্স লিগের ম্যাচে চমৎকার ছন্দে খেলার গোড়া পত্তন করে তারা।

১৯ মিনিটে ডাচ দূর্গে আবারও আঘাত হানে জার্মানি। দলের দ্বিতীয় গোলটা করেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার লেরয় সানে। এই অর্ধে বদলি হিসেবে নামেন টমাস মুলার। এটি আবার জাতীয় দলের হয়ে তার শততম ম্যাচ। স্কোরলাইন ৩-০ করার সুযোগ পেয়েছিলেন তিনিও। কিন্তু সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি।

এরপরই নাটকীয়ভাবে মোড় পরিবর্তন ঘটে খেলার। ম্যাচের তখন বাকি আর পাঁচ মিনিট। নেদারল্যান্ডসের সেমিফাইনালে ওঠার স্বপ্ন ফিকে হয়ে গেছে অনেকটাই। এমন সময়েই ডি রনের কাট ব্যাকটা বক্সের বাইরে পেলেন প্রোমেস। তার শট খুঁজে নেয় জার্মানির জাল। ব্যবধান কমায় ডাচরা।

নেদার‌্যলান্ড তারপরও বিপদমুক্ত হয়নি। কারণ, তখনো কাজ বাকি অনেকটা। ফাইনাল রাউন্ডে যেতে যে ডাচদের গোল দরকার আরো একটি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে মহামূল্যবান সেই গোলটাই এনে দিলেন ভার্জিল ভ্যান ডিক। ২-২ গোলের ড্রয়ে নেদারল্যান্ডসের যেমন পূরণ হয়েছে সেমিফাইনালের স্বপ্ন, জয়ের স্বপ্ন ভেঙেছে জার্মানির। কারণ, গত বিশ্বকাপের গ্রুপপর্বে সুইডেনকে হারানোর পর থেকে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ জেতেনি হোয়াকিম লোর শিষ্যরা।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: