আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০২:৫৫ পিএম

বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এই তথ্য নিশ্চিত করেছেন তার ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

তিনি বলেন, ‘আমার ছোট ভাই সোহেল আরমান আর পরিচালক এস এ হক অলিককে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। উনি পত্রিকায় সংবাদ দেখে আমাদের ডেকে পাঠিয়েছিলেন। নির্বাচনী ব্যস্ততা সত্ত্বেও আমাদের সঙ্গে দেড় ঘণ্টা কথা বলেছেন। বাবার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। চিকিৎসকদের সঙ্গেও কথা বলে বাবার চিকিৎসার সমস্ত ব্যয়ভার উনি নিয়েছেন।’

পরে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়। বর্তমানে আমজাদ হোসেন রাজধানীর তেজগাঁওয়ে ইমপালস হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ বিষয়ে সোমবার (১৯ নভেম্বর) বিকেলে চিকিৎসক দলের প্রতিনিধি শহীদুল্লাহ সবুজ সাংবাদিকদের জানান, আমজাদ হোসেনের শারীরিক অবস্থা যা ছিল, এখন তার কিছুটা অবনতি হয়েছে। প্রয়োজনীয় ওষুধ দিয়ে তাঁর রক্তচাপ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।

৭৬ বছর বয়সী আমজাদ হোসেন গত রবিবার সকালে ব্রেইন স্ট্রোক করে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে লাইফ সাপোর্টে থাকা এই চলচ্চিত্র পরিচালকের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছে চিকিৎসকেরা।

এর আগে চলতি বছর অসুস্থ হয়ে থাইল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচারে হয়। এরপর চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফিরেন গুণী এ নির্মাতা।

১৯৭৮ সালে ‘গোলাপী এখন ট্রেনে’ এবং ১৯৮৪ সালে ‘ভাত দে’ চলচ্চিত্র নির্মাণের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া নানামাত্রিক কাজের জন্য ১৪ বার জাতীয়ভাবে স্বীকৃতি পেয়েছেন। একইসাথে বাংলা একাডেমী পুরস্কার সহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন।

তার পরিচালিত জনপ্রিয়তা ছবিগুলোর মধ্যে রয়েছে ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’ ‘গোলাপী এখন বিলেতে’ ইত্যাদি।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: