ফের চালু স্কাইপে

২০ নভেম্বর, ২০১৮ ১৮:৫৬:০০

ছবি : প্রতীকী

ইন্টারনেটভিত্তিক যোগাযোগমাধ্যম স্কাইপে আবার চালু হয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এটি খুলে দেওয়া হয় বলে জানিয়েছেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সেক্রেটারি জেনারেল এমদাদুল হক। এর আগে মঙ্গলবার থেকে বন্ধ ছিল স্কাইপে।

জানা যায়, রবিবার রাত থেকে দেশে সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ও মোবাইল অপারেটরদের স্কাইপে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

স্কাইপে বন্ধের পর বিএনপি অভিযোগ করে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে ব্যবহার করে দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেন। এটা ঠেকাতে সরকার স্কাইপে বন্ধ করেছে। গতকাল থেকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয় এলাকায় ইন্টারনেট সেবাও পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেছিল দলটি।

অবশ্য আজ তারেক রহমান বিকল্প পদ্ধতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন বলে জানিয়েছে বিএনপি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সোমবার স্কাইপে বন্ধ করে দিয়েছিল বলে অভিযোগ উঠেছিল। যদিও বিটিআরসি তা স্বীকার করেনি। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছিল, এটা কারিগরি ত্রুটির কারণে হতে পারে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমদ সাংবাদিকদের সোমবার বলেন, তারেক রহমান স্কাইপ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নিয়েছেন। সে কারণে স্কাইপ বন্ধ করা হয়েছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর সরকার আরো বেপরোয়া হয়ে গেছে। তবে আগামী ভোটে জনগণ এইসব অপকর্মের জবাব দিবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: