মোস্তফা কামাল

সখিপুর, টাঙ্গাইল প্রতিনিধি

মাহমুদের সমর্থকদের উপর হামলার অভিযোগ 

২০ নভেম্বর, ২০১৮ ১৯:০৫:০৪

ছবি: প্রতিনিধি

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের প্রার্থী আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাবেক ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের সমর্থকদের উপর চড়াও, নাজেহাল ও হামলার অভিযোগ ওঠেছে।

মঙ্গবার (২০ নভেম্বর) দুপুরে মুখতার ফোয়ারা চত্বর ও শামীম টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের সহস্রাধিক সমর্থক সরকারের উন্নয়ন প্রচার ও আনুষ্ঠানিকভাবে কারো মনোনয়ন ঘোষণা হয়নি এটা জনগণের মাঝে তুলে ধরতে তাদের নেতা ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের মনোনয়ন পাওয়ার জন্য তাকে সমর্থন দেয়ার দাবি জানাতে সখীপুর আসে। আসার পথেই রেনাজ হলের সামনে তাঁদের আটকে দেয় গ্রিন সিগনাল ও চূড়ান্ত তালিকায় থাকা দাবি করা অ্যাডভোকেট ভিপি জোয়াহেরের লোকজন ।

ফোয়ারা চত্বরে প্রবেশ করা কিছু মহিলা সমথর্কদের সাথে অসাধাচরণ ও ধাওয়া দিতে দেখা যায় অ্যাডভোকেট ভিপি জোয়াহেরের কর্মী সমর্থকদের। এ সময় সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেওয়া হয় এবং ছবি তোলার এক পর্যায়ে শামীম টাওয়ারের সামনে থেকে পুলিশের উপস্থিতিতেই দৈনিক সংবাদের সখীপুর প্রতিনিধি জুলহাস গায়েনের গায়ে হাত দিয়ে ও নাজেহাল করে তাঁর মোবাইল ছিনিয়ে নেয় জোয়াহের গ্রুপের লোকজন। পরে পুলিশ অপ্রীতিকর ঘটনা এড়াতে ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের সমর্থকদের জড়ো হতে না দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

এ দিকে ভিপি জোয়াহের মনোনয়ন না পাওয়ার আগেই ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের সমর্থকদের উপর ভিপি জোয়াহের গ্রুপের এমন আচরণ করাকে ভালোভাবে গ্রহণ করতে পারছেনা সাধারণ ভোটারদের অনেকেই। আর গ্রিন সিগনাল বা চূড়ান্ত মনোনয়ন তালিকা পেয়েছে বলে গত সোমবার মিষ্টি বিতরণ ও উপজেলা আ’ লীগ পার্টি অফিসের সামনে ভিপি জোয়াহেরকে ফুল দিয়ে বরণ করে সভা করে উপজেলা পর্যায়ের নেতা কর্মী ও তাঁর সমথর্করা।

আওয়ামী লীগের পক্ষ থেকে কাউকেই মনোনয়ন দেওয়া হয়নি বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রেক্ষিতে সখীপুর আসে ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদের সমর্থকরা।

আসন্ন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের মাঝে তুলে ধরে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে পুরো বছর জুড়েই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাসাইল-সখীপুরের বিভিন্ন জায়গায় গণসংযোগ ও পথসভা করেন ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। তৃণমূল থেকে ওঠে আসা একজন মেধাবী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে জায়গা করে নেন দুই উপজেলার মানুষের কাছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: