হঠাৎ গণভবনে বি. চৌধুরী

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮, ০৯:২৩ পিএম

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী হঠাৎ করেই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাত সোয়া ৮টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাড়ি গণভবনে একাই ঢোকেন তিনি।

গণভবনে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী। তিনি বলেন, মঙ্গলবার রাতে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী গণভবনে একাই গেছেন।

ধারণা করা হচ্ছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের হয়ে অংশ নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে বিকল্পধারা, সেই প্রসঙ্গে আলাপ আলোচনার জন্যই গণভবনে গেছেন বি চৌধুরী।

প্রসঙ্গত, ড. কামাল হোসেনের আহ্বানে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার উদ্যোগে শুরু থেকে বিকল্পধারা থাকলেও শেষ পর্যন্ত মতদ্বৈততার কারণে তাদের বাইরে রেখেই গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট।

এরপর একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে জোট বেঁধে নির্বাচনের ঘোষণা দেয় বিকল্পধারা। তবে এই দুই দলের আসন সমঝোতার বিষয়ে এখনও কোনো খবর আসেনি।

জিয়াউর রহমান বিএনপি গঠনের সময় তার মহাসচিব ছিলেন বদরুদ্দোজা চৌধুরী। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পর রাষ্ট্রপতি হন তিনি।

এরপর দলের কোন্দলে তাকে রাষ্ট্রপতি থেকে সরিয়ে দেওয়া হয়। পরে বিকল্পধারা বাংলাদেশ নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন তিনি।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: