নেশা থেকে মুক্তি দিবে ইনস্টাগ্রাম!

২০ নভেম্বর, ২০১৮ ২৩:২২:০০

ছবি : প্রতীকী

নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম। দাবি করা হচ্ছে, নতুন এ ফিচারটি ব্যবহার করে অতিরিক্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নেশা কাটবে।

এই ফিচারে একজন সারা দিনে কতক্ষণ ইনস্টাগ্রাম ব্যবহার করছেন, তা অ্যাপ নিজেই জানিয়ে দেবে। এই ফিচারের নাম ‘ইওর অ্যাক্টিভিটি’। নতুন এই ফিচারে একজন ব্যক্তি সারা দিনে কতক্ষণ ইনস্টাগ্রাম ব্যবহার করেছেন, তা জানা যাবে সহজেই। এ ছাড়া দিনে সর্বোচ্চ কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করতে চান, সেই সময়ও বেঁধে দিতে পারবেন ব্যবহারকারী নিজেই।

‘ইওর অ্যাক্টিভিটি’ আইকনে ট্যাপ করলে সারা দিনে ইনস্টাগ্রাম ব্যবহারের সময়ও জানা যাবে। স্ক্রিনের ডানদিকে ওপরে এ আইকন শো করবে। এ ছাড়া পুরো সপ্তাহ থেকে মাসে ইনস্টাগ্রাম ব্যবহারের একটি তালিকা থাকবে এখানে।

গত আগস্টে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম এ ফিচার আনার কথা জানিয়েছিল। ইনস্টাগ্রামে এই ফিচার চালু হয়ে গেল। তবে ফেসবুকে ফিচারটি এখনো চালু হয়নি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: