ভোলায় নতুন ভোটার ১ লাখ ৮৩ হাজার 

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৮, ০৬:০০ এএম

ভোলার চারটি সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নতুন ভোটার সংখ্যা বেড়েছে ১ লাখ ৮৩ হাজার ১৩৬ জন। এবারই প্রথম তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদের মধ্যে পুরুষ ১ লাখ চার হাজার ৭৩৫ জন এবং নারী ৭৮ হাজার ৮০১ জন। জেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা যায়।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, একাদশ সংসদ নির্বাচনে নতুন ভোটার বেড়েছে এক লাখ ৮৩ হাজার ১৩৬ জন। একাদশ নির্বাচনে জেলার চারটি সংসদীয় আসনে ভোটার সংখ্যা দাঁয়িয়েছে ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ছয় লাখ ৫০ হাজার ৭২১ জন এবং নারী ভোটার সংখ্যা ছয় লাখ ২২ হাজার ৫৩৩ জন।

একটি পৌরসভা, একটি উপজেলা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত ভোলা-১ (সদর) আসনে ভোটার তিন লাখ ৯৯ হাজার ৯২৪ জন। এ আসনে নতুন ভোটার বেড়েছে ৪৪ হাজার ২৭২ জন। দুটি উপজেলা, দুটি পৌরসভা ও ১৮টি ইউনিয়ন নিয়ে ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনে ভোটার সংখ্যা দুই লাখ ৯৩ হাজার ৫১ জন।

এ আসনে নতুন ভোটার বেড়েছে ৪৩ হাজার ৪৩৫ জন। একটি পৌরসভা, দুটি উপজেলা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে ভোটার দুই লাখ ৯৩ হাজার ৫২০ জন। এ আসনে নতুন ভোটার বেড়েছে ৩৮ হাজার ৪২০ জন।

একটি পৌরসভা, দুটি উপজেলা এবং ২৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ভোলা-৪ আসনে (চরফ্যাশন-মনপুরা) আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭২ হাজার ৭৫৯ জন। এ আসনে নতুন ভোটার বেড়েছে ৫৬ হাজার ৬০৯ জন।

জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আলম মামুন বলেন, সর্বশেষ তালিকা অনুযায়ী জেলার চারটি আসনে ভোটার সংখ্যা ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন।

বিডি২৪লাইভ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: