প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মনোনয়ন প্রত্যাশীদের

শেষ দিনেও সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

২১ নভেম্বর ২০১৮ , ১১:২২:০০

পুরোনো ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য শেষদিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেছে বিএনপি। বুধবার (২১ নভেম্বর) সকাল ১০টার কিছু সময় পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার শুরু হয়।

ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে আজ। প্রথমেই নেওয়া হবে ফরিদপুর ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। শেষ বেলা চলবে ঢাকা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া।

দলীয় সূত্রে জানা গেছে, ১৮ ও ১৯ নভেম্বর স্কাইপির মাধ্যমে সাক্ষাৎকার গ্রহণের সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হলেও সোমবার দুপুরের পর স্কাইপি বন্ধ হয়ে যায়। তবে অন্যভাবে মঙ্গলবারও তারেক রহমান এই প্রক্রিয়ায় যুক্ত ছিলেন বলে সাক্ষাৎকারে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়। শেষদিনও তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকারে যুক্ত আছেন বলে জানা গেছে।

এছাড়া মনোনয়ন বোর্ডে রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয় গত ১৮ নভেম্বর। প্রথমদিন সাক্ষাৎকার গ্রহণ করা হয় রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের। ১৯ নভেম্বর বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাত্কার নেওয়া হয়। তৃতীয় দিন ২০ নভেম্বর নেওয়া হয়েছে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

১২ থেকে ১৬ নভেম্বর টানা পাঁচদিনে এসব প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি।

জানা গেছে, আগামী ৮ ডিসেম্বরের আগে মনোনয়নের বিষয়ে কাউকে কোনো তথ্য জানানো হবে না। আপাতত সবাইকে মনোনয়পত্র কিনে জমা দিতে বলা হয়েছে। প্রত্যাহারের শেষ দিন তালিকা প্রকাশ করা হবে। ওই দিন যারা মনোনয়ন পাবেন না তারা সবাই প্রত্যাহার করে নেবেন।

রোববার সাক্ষাৎকার নেয়া হয়েছে ৫৩০ জনের। রংপুর বিভাগে ৩৩ আসনে ১৬৮ জন এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬২ জনের সাক্ষাতকার নেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। রাজনৈতিক দলগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: