প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

যে প্রক্রিয়ায় মনোনয়ন দিবে বিএনপি

২১ নভেম্বর, ২০১৮ ১৯:২৯:৪৮

ছবি: সংগৃহীত

খালেদার মুক্তি ইস্যুকে সামনে রেখে বিএনপির সংসদ সদস্যরা নির্বাচন করবেন। এছাড়া জনপ্রিয়তা দেখে মনোনয়ন প্রদান করবে দলটি।

মনোনয়ন নিতে যাওয়া বিএনপির ক‌য়েকজন নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে, জনপ্রিয়তা দেখে মনোনয়ন দেওয়া হচ্ছে ঠিক তেমনি খালেদার মু্ক্তি আন্দোলনও মুখ্য বিবেচনায় রয়েছে দলটির।

এ কারণে আগে যারা একাধিকবার এমপি ছিলেন তাদেরকে আবারও দলে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ভোটার‌দের কা‌ছে গ্রহণ‌যোগ্যতাও ক্লিন ইমেজ‌ধারী বিবেচনা করা হ‌চ্ছে একাদশ সংসদ নির্বাচনে।

বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য ফজলুল আজিম বলেন, খালেদার মুক্তি তাদের প্রধান চাওয়া হচ্ছে। স্থানীয় বিএনপি নেতাকর্মীরা চান খালেদা জেল থেকে বের হোক। আর এই প্রত্যাশায় তিনি নিজেও মনোনয়ন জমা দিয়েছেন।

সিলেট ১ আসনে আগে বিএনপির প্রার্থী ছিলেন সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান। এবার সেখানে প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী ও সাবেক এমপিপুত্র মুক্তাদির আহমেদ মনোনয়ন চাচ্ছেন।

ইনাম আহমদ চৌধুরী বলেন,- মানুষের চাওয়া এখন একটাই খালেদা জিয়ার মুক্তি। সেই মুক্তির জন্য আমরা নির্বাচনে যাচ্ছি। জনগণ কারাগার থেকে খালেদা জিয়াকে বের করতেই ভোট দেবে। সেক্ষেত্রে তিনি নিজেকে যোগ্য মনে করছেন বলে জানান এ মনোনয়ন প্রত্যাশী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানান, জনপ্রিয়তা দেখেই এবার মনোনয়ন দেওয়া হচ্ছে। গণতন্ত্র উদ্ধারে সারাদেশে মানুষের জোয়ারকে আন্দোলনের অংশ মনে করে বিএনপি। জনপ্রিয়দের মনোনয়ন দিলে আন্দোলন বেগবান হবে। বিএনপি জোট সরকার গঠন করতে পারবে।

বিএনপির দলীয় সূত্র জানায়, আগে যারা সংসদ সদস্য হিসেবে নিজেকে জনপ্রিয় হিসেবে প্রমাণ দিয়েছেন তাদের আলাদাভাবে বিবেচনা করা হচ্ছে। যাতে তারা আবারও এমপি হতে পারেন।

বিএন‌পির আরেকজন সি‌নিয়র নেতা জানান, ঢাকার ভেত‌রের আসনগু‌লো‌তে বিএন‌পির একা‌ধিক শক্ত প্রার্থী র‌য়ে‌ছেন। পাশাপা‌শি নবীন অ‌নে‌কে জন‌প্রিয় প্রার্থী পাওয়া পাচ্ছে। ত‌বে হাইকমান্ড এ‌ক্ষে‌ত্রে ঝুঁকি নে‌বে না। যারা বিপুল ভো‌টে আ‌গে এম‌পি হ‌য়ে‌ছি‌লেন তা‌দের দি‌কেই ম‌নো‌যোগ বে‌শি।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: