প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

সন্ধ্যায় তারা সেনাকুঞ্জে যান

সেনাকুঞ্জে ড. কামাল-মির্জা ফখরুল

২১ নভেম্বর, ২০১৮ ২০:১৮:৪৫

ছবি: সংগৃহীত

ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেনাকুঞ্জে গেছেন।

আজ বুধবার (২১ নভেম্বর) সন্ধ্যায় তারা সেনাকুঞ্জে যান। মির্জা ফখরুল সরাসরি গুলশান কার্যালয় থেকে সেনাকুঞ্জে গেছে বলে জানা যায়। তারা উভয়েই সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এর আগে কয়েকটি অনুষ্ঠানে যোগ দেয়নি বিএনপি’র কোনো প্রতিনিধি।

২০১৭ সালে সেনাকুঞ্জের অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলটির কোন প্রতিনিধি সেখানে যাননি। ওই অনুষ্ঠানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান ও চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ আমন্ত্রিত ছিলেন। এর আগে ২০১০ সালের সশস্ত্র বাহিনীর অনুষ্ঠানে যোগ দেননি বেগম খালেদা জিয়া ।

পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ। এসব বিষয় বিবেচনা করে দলীয় হাইকমান্ড আজকের এই সেনা সদরদপ্তরের অনুষ্ঠানে যোগ দেওয়ার ব্যাপারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দায়িত্ব দেন বলে জানা গেছে। আর একারণেই তিনি আজকের এই অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে বুধবার (২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসে সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে তিনি বলেন,‘আমি মানুষের সেবায় এবং দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি । বাংলাদেশ অবশ্যই এগিয়ে যাবে, ইনশাল্লাহ।’

প্রধানমন্ত্রী বীরশ্রেষ্ঠদের পরিবার-পরিজন এবং মুক্তিযুদ্ধে সশস্ত্রবাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সন্মানে সেনানিবাসের মাল্টি পারপাস কমপ্লেক্সে এই সংবর্ধনার আয়োজন করেন।

সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো.মাহফুজুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: