আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

গ্যাব্রিয়েলের আঘাতে কাঁপছে বাংলাদেশ

২২ নভেম্বর, ২০১৮ ১৪:৫৭:২৪

ছবি: সংগৃহীত

ম্যাচে ভালোমতই আধিপত্য বিস্তার করেছিল বাংলাদেশ। কিন্তু হঠাৎ করেই দুই উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরে এসেছে ওয়স্ট ইন্ডিজ। সেঞ্চুরি করার পরও দুর্দান্ত খেলছিলেন মুমিনুল। শ্যানন গ্যাব্রিয়েলের বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ১৬৭ বলে খেলেছেন ১২০ রানের ঝকঝকে ইনিংস।

ভালো করতে পারেননি মুশফিক। ব্যাটিংয়ে প্রত্যাশা ছিল তার কাছে। কিন্তু ৩ বলে মাত্র ৪ রান করতেই তাকে নিজের শিকান বানিয়ে ফেললেন গ্যাব্রিয়েল। তারপর মাহমুদুল্লাহকেও বিদায় করেন গ্যাব্রিয়েল। ফলে এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ২৩০ রান। সাকিব ব্যাট করছেন ৩০ রানে। তার সাথে যোগ দিয়েছেন মিরাজ।

এর আগে মিরপুর টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও চলে মুমিনুল হকের ব্যাটিং দাপট। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। অপর প্রান্তে অন্যরা খুব একটা সুবিধা করতে না পারলেও, মুমিনুল একাই ক্যারিবীয়দের বিপক্ষে দেখালেন নিজের ক্লাস। ১০টি চার ও এক ছয়ে শেষ পর্যন্ত ১২০ রানে থামে তার ইনিংস।

এর আগে ব্যাটিংটা শুরুতে প্রত্যাশিত হয়নি। মাত্র ১ রানের মাথায় শুণ্য রানে সাজঘরে ফিরেছেন সৌম্য সরকার। কেমার রোচের কল্যাণে উল্লাসে মাতে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সে উল্লাস বেশি ক্ষণ স্থায়ী হতে দেননি মুমিনুল। ক্রিজেই এসে ওয়ানডে স্টাইলে শুরু করলেন ব্যাট করা। একের পর এক বাউন্ডারিতে দ্রুত এগিয়ে নিতে থাকলেন স্কোর।

এই দুজনের ব্যাটিং দাপটে ১০৪ রানের জুটি গড়ে উঠল। এরপর ৪৪ রান করা ইমরুল প্যাভিলিয়নে ফিরলেন ওয়ারিক্যানের শিকার হয়ে। একপ্রান্তে অবিচলভাবে খেলা উপহার দিয়ে চললেন মুমিনুল। অর্ধশত পার করলেন ওয়ানডে স্টাইলে। এর পর মিথুনের সাথেও গড়ে তুললেন সাবধানী পার্টনারশিপ। ৪৮ রানের জুটিটা বড় হলনা মিথুনের জন্য। সেট হওয়ার পরও, ২০ রান করে দেবেন্দ্র বিশুর শিকার হন তিনি।

দিনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এই টেস্টে অভিষেক হয়েছে তরুণ অফ স্পিনার নাঈম হাসানের। দলে ফিরেছেন স্পেশালিস্ট ব্যাটসম্যান সৌম্য সরকার ও অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ একাদশ সাজিয়েছে চারজন স্পিনার ও একজন পেসার নিয়ে। একমাত্র পেসার হিসেবে খেলছেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাঈম হাসান।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: