সাকা চৌধুরীর ভাইকে কারাগারে পাঠানোর নির্দেশ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ০৩:০১ পিএম

সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ভাই বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। উসকানিমূলক বক্তব্য দেয়ার এক মামলায় তাকে কারাগারে পাঠানো হল। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসনের জন্য বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী।  

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালত এ আদেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজয় কুমার বড়ুয়া। 

এদিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

গত ৩০ মে ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে এ মামলাটি করেন তিনি। অজ্ঞাতনামা আরও ৬০-৭০ জনকে এ মামলার আসামি করা হয়। 

মামলার এজাহারে বলা হয়, ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: