‘ইভিএম সংবিধান বিরোধী, ব্যবহার করতে চাইলে মামলা করব’ 

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ০৬:৩০ পিএম

বাংলাদেশে ইভিএম ব্যবহার সংবিধান অনুযায়ী নিষিদ্ধ। এটা ব্যবহার করতে চাইলে মামলা করব বলে হুঁশিয়ারি দিয়েছেন জেএসডির সভাপতি আ. স. ম আব্দুর রব।

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকাল ৪টার সময় গুলশানে হোটেল লেকশোতে ‘ইভিএমকে না বলুন, আপনার ভোটকে সুরক্ষিত করুন’ শীর্ষক সেমিনারে তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, সংবিধানের ৬৪ অনুচ্ছেদ’র ২ এর ১ নং উপ শাখায় বলা আছে, সংসদ গঠন করতে হবে প্রত্যক্ষ ভোটে। ইভিএমে প্রত্যক্ষ ভোট হয় না। সংবিধান সংশোধন ছাড়া ইভিএম ব্যবহার করা যাবে না।

এ সময় মির্জা ফখরুল বলেন, এই সরকার নির্বাচন কমিশনকে আজ্ঞাবহ করে রেখেছে। জনবিচ্ছিন্ন সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা অবৈধভাবে আবার ক্ষমতায় আসার চেষ্টা করছে।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি করছে। তফসিলের পর আমাদের অসংখ্য নেতাকর্মীকে আটক করেছে।

সেমিনারে কৃষক শ্রমিক লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেন, যখন কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে, তখনই সরকারের পতন হয়েছে। আমরা ইভিএম চাই না, কারণ যারা ইভিএম এনেছেন তারা এটা চালাতে জানেন না। যারা ভোট দিবে তারা কখনও দেখেনই নি।

সেমিনারে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ইভিএম একটা ফালতু জিনিস। এটা আমরা চাই না। এ নিয়ে জনগণের মধ্যে জাগরণ সৃষ্টি হয়েছে। আমরা শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ ভোটও চাই।

বিডি২৪লাইভ/এএফএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: