‘নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে’

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ০৭:৪৯ পিএম

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই। গ্রামে-গঞ্জে নির্বাচনী উৎসব শুরু হয়েছে এবং নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, মানুষ শান্তিতে থাকতে চায় উন্নয়ন চায়, শান্তি এবং উন্নয়নের জন্য জনগণ আবারও নৌকায় ভোট দেবে। 
শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা অভুতপূর্ব উন্নয়ন উল্লেখ করে তিনি বলেছেন- এ দেশের মানুষ জ্বালাও পোড়াও রাজনীতি প্রত্যাখান করেছেন, যারা জ্বালাও পোড়াও রাজনীতি করে সেই দলকে মানুষ আর ভোট দেবে না। 

তিনি বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকেলে কাজিপুরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে হরিনাথপুর আমিনা মনসুর ডিগ্রি কলেজে এক মতবিনিময় সভায় এ কথা বলেন। এর আগে তিনি নির্মাণাধীন কাজিপুর উপজেলা পরিষদ, পাঁচ’শ আসন বিশিষ্ট শহীদ এম.মনসুর আলী অডোটোরিয়াম পরিদর্শন করেন। তিনি দলীয় কার্যালয়েও নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরো বলেন, দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়ে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন-নির্বাচনী ঢাকঢোল বেজে উঠেছে। জনগণও নির্বাচনমুখী। সরকার দেশে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার দায়িত্ব সরকারের একার নয়। দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলেরও দায়িত্ব রয়েছে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করা।

জনগণকেও এগিয়ে আসতে হবে। কোনভাবেই নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করা যাবে না। কোন অপশক্তি যেন শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে না পারে সেজন্য তিনি জনগণকে সজাগ থাকার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন- নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। এ নির্বাচনে জনগণ যাদের রায় দেবে, তারাই পরবর্তী সরকার গঠন করবেন। আওয়ামীলীগের নেতৃত্বে ১৪ দল জনগণের রায় মেনে নেবে। 

তিনি আমেরিকার ট্রাম্প প্রশাসনের ক্ষমতায় থাকার পরও নির্বাচনে তাঁর দল হেরে যাবার দৃষ্টান্ত তুলে ধরে বলেছেন- মালয়েশিয়া সহ ভারতেও ক্ষমতাসীন দলের অধিনেই নির্বাচন হয়। বাংলাদেশেও সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে নির্বাচন হবে। জনগণ ভোটের মালিক। নির্বাচন ছাড়া ক্ষমতার পালা বদলের কোন সুযোগ নেই। কোন অপশক্তি দেশের উপর ভর করুক তা কারো কাম্য নয়।

মতবিনিময় সভায় সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, প্রচার সম্পাদক উজ্জ্বল কুমার ভৌমিক, ইউপি চেয়ারম্যান শাহজাহান আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: