আগুন নিভাতে তাদের মিটিং

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮, ১২:০৭ এএম

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকাণ্ড ও এই বাহিনীর সদস্যদের আত্মত্যাগের ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘সেভ লাইফ’। ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্ট ও আরজিবি মিডিয়ার যৌথ উদ্যোগে নির্মাণ করা হচ্ছে সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করছেন আমিরুল ইসলাম শোভা।

সিনেমাটিতে একজন তরুণ ফায়ার সার্ভিস কর্মীর ভূমিকায় দেখা যাবে মডেল ও অভিনেত্রী আইরিনকে। আর তার সাথে আছেন নায়ক ফেরদৈস। সম্প্রতি রাজধানীর ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারে শুরু হয়েছে ‘সেভ লাইফ’ সিনেমাটির শুটিং। এদিনে শুটিং এ অংশ নিয়েছেন ফেরদৌস, আইরিন, আহসানুল হক মিনু, অবিদ রেহানসহ আরও অনেকে।

সেভ লাইফ সিনেমায় কাজ করা প্রসঙ্গে অভিনেত্রী আইরিন বিডি২৪লাইভ ডটকমকে বলেন, আমি খুব আনন্দিত এই কাজটা করতে পেরে। কাজটা করতে গিয়ে অনেক নতুন অভিজ্ঞতা হচ্ছে। এখানে আমার কোন প্রশিক্ষণ নিতে হয়নি। তবে এখানে ফায়ার সার্ভিস অফিসার ও কর্মীদের থেকে তাদের নিজস্ব অফিসিয়াল কোডগুলো শিখতে হচ্ছে। একটা অপারেশনের সময় তাদের কথা বলার যে ধরণ বা কোড দিয়ে তারা যেভাবে একে অন্যকে কমিউনিকেট করে এ বিষয়টা শিখতে হচ্ছে। তাছাড়া একটা অপারেশনে যাবার পূর্বে কি ধরণের অবস্থা তৈরী হয় তা জানতে হচ্ছে।

প্রসঙ্গত, ‘সেভ লাইফ’ ছবির গল্পে দেখা যাবে, ফায়ার সার্ভিসের একজন সদ্য নিয়োগপ্রাপ্ত তরুণ কর্মী আইরিন। ছবিতে আইরিনের ডাকনাম জয়া। এই বাহিনীর একজন নিবেদিত প্রাণ কর্মী রূপেই দেখা যাবে আইরিনকে। ছবিতে ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে অভিনেত্রী গুলশান আরা আক্তার চম্পাকে।

বিডি২৪লাইভ/এএ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: