‘উড়ো খবরে’ আ’লীগে তোলপাড়

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮, ০৮:১১ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় কোনো প্রার্থীর ঘোষণা করা হয়নি। তবে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মনোনয়ন পাওয়ার উড়ো খবরে এলাকায় নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে তোলপাড়।

স্থানীয়ভাবে হঠাৎ করেই বের হচ্ছে খণ্ডখণ্ড আনন্দ মিছিল। চলছে ভুড়িভোজের উৎসব। তবে এত কিছুর পরও প্রার্থী ঘোষণা না হওয়ায় দলীয় নেতাকর্মী ও ভোটারদের মধ্যে ছড়িয়ে পড়েছে বিভ্রান্তি।

খোঁজ নিয়ে জানা গেছে, নাটোর-৪ আসনে আওয়ামী লীগের ১৫ জন মনোনয়নপ্রত্যাশীর মধ্যে দলটির নাটোর জেলা সভাপতি সংসদ সদস্য মো. আবদুল কুদ্দুস ও গুরুদাসপুর উপজেলার সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলীর মধ্যে চলছে চরম প্রতিদ্বন্দ্বিতা। তাদের মধ্যে কে মনোনয়ন পাবেন, তা নিয়ে চলছে নানা আলোচনা।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস বলেন, ‘আমি নাটোর-৪ আসন থেকে বারবার এমপি নির্বাচিত হয়েছি। এলাকায় ব্যাপক উন্নয়নও করেছি। জননেত্রী শেখ হাসিনা আমাকেই মনোনয়ন দেবেন। বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। এখন শুধু ঘোষণার অপেক্ষা।’

অপরদিকে আবদুল কুদ্দসের বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বিতাকারী মেয়র শাহনেওয়াজ আলী বলেন, ‘বিএনপি জামায়াতের এজেন্ডা বাস্তবায়নকারী এবং সংগঠনবিরোধী কর্মকাণ্ড করায় আওয়ামী লীগের বৃহৎ অংশ আবদুল কুদ্দুসকে বয়কট ঘোষণা করেছে। তৃণমুলের দাবির পরিপ্রেক্ষিতে দল আমাকে মনোনয়ন দিলে নৌকার পালে বিজয়ের বাতাস সুনিশ্চিত হবে।’

&dquote;&dquote;সুযোগ নিতে চায় জাতীয় পার্টি মনোনয়নপ্রত্যাশীরা

ওই আসনে মনোনয়নপ্রত্যাশী জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম সরকার বলেন, যেহেতু ওই দুই মনোনয়নপ্রত্যাশীর মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে, সেক্ষেত্রে জাতীয় পার্টি বা জোট থেকে তাকে মনোনয়ন দিলে আসনটি রক্ষা করা সম্ভব হবে।

নাটোর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন মৃধাও মনে করেন, তাকে মনোনয়ন দিলে বিজয় নিশ্চিত হবে।

বিএনপির আটজন মনোনয়নপ্রত্যাশী

একই আসনে বিএনপির আটজন মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। তাদের মধ্যে সাবেক সংসদ সদস্য মো. মোজাম্মেল হক এবং গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি মো. আবদুল আজিজ মনোনয়ন পেতে পারেন বলে অনেকেই মনে করছেন। ধানের শীষ প্রতীকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে উভয়েই তীব্র আশাবাদী।

এ বিষয়ে জানতে চাইলে আবদুল আজিজ বলেন, ‘মোজাম্মেল হক এলাকার বাইরে থাকেন। এ আসনের রাজনৈতিক অঙ্গনে তার পদচারনা না থাকায় তিনি দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হবেন। বিএনপির তৃণমুল রাজনীতিকদের সঙ্গে সম্পৃক্ত থেকে দলীয় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। অতএব মনোনয়ন আমিই পাব।’ সূত্র: আমাদের সময়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: