একাদশ জাতীয় সংসদ নির্বাচন

এবার মমতাজ অনিশ্চিত

২৫ নভেম্বর, ২০১৮ ১৮:১২:০০

ছবি : ইন্টারনেট থেকে

সিংগাইর-মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুরের এই আসনে কে পাচ্ছেন মনোনয়ন তা নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা থাকলেও আগামীকালকের মধ্যে ঠিক হয়ে যাবে আওয়ামী লীগের প্রার্থী। তবে, ধারণা করা হচ্ছে এ আসনটি শরিক দলের জন্য রেখে দিয়েছে আওয়ামী লীগ।

রোববার (২৫ নভেম্বর) দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২৩০ জনকে মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। তবে মহাজোটের শরিকদের জন্য ৬০-৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে।

দলের সাধারণ সম্পাদকের ওই মন্তব্যের পর অনেকটাই অনিশ্চিত হয়ে গেছে মানিকগঞ্জ-২ আসনে লোকসংগীত শিল্পী মমতাজের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া।

তবে, শরিক দলের কাদের মনোনয়ন দেয়া হয়েছে, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি ওবায়দুল কাদের।

এছাড়া আওয়ামী লীগ যে ২৩০টি আসন ঘোষণা করেছে, তাতে নেই মমতাজের আসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বর্তমান এমপি মমতাজ বেগমসহ ৭ জন।

বাকিরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক ক্রীড়া ও যুব বিষয়ক সম্পাদক সাবেক কৃতী ফুটবলার দেওয়ান সফিউল আরেফিন টুটুল, সাবেক এমপি সামসুদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী, হাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মনির, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা তারিকুল ইসলাম উইলটন।

মানিকগঞ্জ-২ আসনে ২০০৮ সালে নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে বাংলাদেশ আওয়ামী লীগ কর্তৃক সংসদ সদস্য মনোনীত হন মমতাজ বেগম। এরপর দ্বিতীয় বার ২০১৪ সালের নির্বাচনে এমপি হন তিনি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: