শপিং করে ক্লান্ত? ঘুমনোর সুযোগ দিচ্ছে এই মল

০১ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫০:৪৫

ফাইল ফটো

দিনের সেডিউলটা আজ বড্ড চাপের। সারাদিন পরিবারকে নিয়ে শপিংয়ের প্ল্যান। সেখান থেকে অফিস ফিরে নাইট ডিউটি। তাই আগে ফ্যামিলি শপিংকে যমের মতো ভয় পেত সে। কিন্তু আজ সে একেবারে টেনশন ফ্রি। কেন জানেন?

কারণ শপিং শেষে বা শপিংয়ের ফাঁকে সে আজ নির্দ্বিধায় ঘুমতে পারবে মলের ভিতরেই! কারণ তার মতো মানুষদের জন্যই মলের ভিতরে ঘুমের এলাহি ব্যবস্থা করেছেন শপিং মল কর্তৃপক্ষ। সম্প্রতি দুবাইয়ের দ্য দুবাই মলে এই ব্যবস্থা চালু হয়েছে।

ঘুমের জন্য বিছানা রাখা হয়েছে ওই মলে। চলতি ভাষায় এর নাম দেওয়া হয়েছে স্লিপিং পড। সব মিলিয়ে মোট ১২টা স্লিপিং পড রয়েছে। শপিং মলের লেভেল গ্র্যান্ড পার্কিংয়ে এই স্লিপিং লাউঞ্জ করেছেন মল কর্তৃপক্ষ।

ঘুমতে চাইলে ঘুমিয়েও নিতে পারেন বা কিছু ক্ষণের জন্য একটু রিল্যাক্সও করে নিতে পারেন এই স্লিপিং পডে। ঘণ্টা হিসাবে ভাড়া নেওয়া হয় এর জন্য।

আপনি যদি এক ঘণ্টা ঘুমতে চান তা হলে ভাড়া লাগবে ৭৬০ টাকা। দু’ঘণ্টার জন্য ভাড়া ১৪২৪ টাকা আর তিন ঘণ্টার জন্য ভাড়া দিতে হবে ১,৮০৪ টাকা। সঙ্গে অতিরিক্ত একটা বালিশ চান? তার জন্য দিতে হবে আরও ১৯০ টাকা।

শুধু ঘুমনোই নয়, ঘুমের পাশাপাশি আপনার আনুষাঙ্গিক বিষয়গুলোতেও নজর দিয়েছে শপিং মল কর্তৃপক্ষ। স্লিপিং পডের সঙ্গেই রয়েছে ইউএসবি পোর্ট। কারণ, সারাদিন ঘুরে আপনার মতো আপনার মোবাইলও যথেষ্ট ক্লান্ত। ব্যাটারি চার্জ প্রায় শেষের দিকে। ঘুমের সময় ইউএসবি পোর্টে মোবাইলকেও চার্জ আপ করে নিন।

স্লিপিং পডটা দেখতে অনেকটা গাড়ির সিটের মতো। তিন দিক ঘেরা। এর মধ্যে শুয়ে চাইলে উপরের দিকেও ঢাকা দিয়ে দিতে পারেন। এতে বাইরে থেকে আপনাকে কেউ দেখতে পাবেন না। নিশ্চিন্তে ঘুমতে পারবেন।

ঘুমিয়ে গেলে ব্যাগ চুরি যাওয়া নিয়েও একেবারে দুশ্চিন্তার কারণ নেই। কারণ আপনার বিছানার নীচে শপিং করা জিনিসপত্র রাখারও ব্যবস্থা রয়েছে এই স্লিপিং পডে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: