‘সন্ত্রাসী ও তাদের প্রভুদের শাস্তি দেবে ইরান’

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১০:৩৫ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বন্দরনগরী চবাহারে সন্ত্রাসী হামলার নিন্দা করে বলেছেন, হামলায় জড়িত সন্ত্রাসী চক্র ও তাদের প্রভুদেরকে শাস্তির আওতায় আনবে তেহরান। খবর পার্সটুডে

সিস্তান-বালুচিস্তান প্রদেশের চবাহার শহরের পুলিশ সদর দপ্তরের কাছে গাড়ি বোমা হামলার পর এর নিন্দা জানিয়ে তিনি। 

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) তিনি তার টুইটার পেইজে বলেন, বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে।

&dquote;&dquote;ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ
 
সন্ত্রাসীরা গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে পুলিশ সদর দপ্তরের দিকে যাচ্ছিল কিন্তু স্থানীয় নিরাপত্তা বাহিনী দ্রুত ওই গাড়িকে বাধা দিলে তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়। এ হামলায় অন্তত দুই পুলিশ নিহত ও ৪০ জনের মতো আহত হয়েছে। বিস্ফোরণে আত্মঘাতী হামলাকারী মারা গেছে। কথিত আনসারুল ফুরকান হামলার দায় স্বীকার করেছে।

পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, ‘আমরা আগেও যেমনটি বলেছি যে, এ ধরনের অপরাধ বিনা শাস্তিতে পার পাবে না। ২০১০ সালে সংযুক্ত আরব আমিরাত থেকে ইরানের দিকে সন্ত্রাসীরা যাওয়ার সময় আমাদের নিরাপত্তা বাহিনী তাদেরকে ধরে ফেলেছিল।’

এ কথার মাঝ দিয়ে কথিত জুন্দুল্লাহ সন্ত্রাসী গোষ্ঠীর নেতা আবদুল মালেক রিগির কথা উল্লেখ করেছেন জারিফ।  

তার আগে এই গোষ্ঠী সিস্তান-বালুচিস্তানে সন্ত্রাসী হামলা চালায় এবং তাতে ৪০ জন নিহত হন। পরে ইরানের নিরাপত্তা বাহিনী রিগির গ্রুপের বিরুদ্ধে অভিযান চালায় এবং রিগিকে পরে ফাঁসি দেয়া হয়।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: