জাহিদ হাসান

সাভার প্রতিনিধি

ঢাকা-সাভার-পাটুরিয়ায় চালু হচ্ছে ট্রেন সার্ভিস

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩৫:৪৬

ছবি: সংগৃহীত

দীর্ঘ অপেক্ষার পর রাজধানী থেকে সাভার হয়ে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত রেললাইন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আব্দুস সালামের স্বাক্ষর করা এক আদেশে ঢাকা-সাভার-পাটুরিয়া রুটে এই রেল লাইন চালু হবে সিদ্ধান্তের কথা জানানো হয়।

গত ৩ ডিসেম্বর জারি হওয়া ওই আদেশে বলা হয়, ঢাকা-সাভার-পাটুরিয়া সেকশনে রেল লাইন নির্মাণের জন্য সম্ভাবতা যাচাই ও বিশদ ডিজাইনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়। এরপরই নতুন করে এই সেকশনে রেললাইন নির্মাণের জন্য কাজ শুরু হবে বলে আদেশে বলা হয়।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) এই রুটে রেল লাইনের অবেদনকারী গণমাধ্যমকর্মী কামরুজ্জামানকে খানকে পত্র দিয়ে তা অবগত করা হয়।

গত ৭ অক্টোবর জেষ্ঠ্য সাংবাদিক কামরুজ্জামান খান সাভার উপজেলাবাসীর হয়ে ‘রাজধানীর যানজট কিছুটা হলেও কমাতে ঢাকা-সাভার-পাটুরিয়া রুটে ট্রেন সার্ভিসের জন্য আবেদন’ শীর্ষক একটি আবেদনপত্র প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয়ের এক সভায় ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত রেল লাইন চালুর সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে জানতে চাইলে কামরুজ্জামান খান বলেন, সম্ভাব্যতা যাচাই ও ডিজাইন শেষে নতুন রেলপথ নির্মাণ করা হবে। এ সংক্রান্ত একটি চিঠি রেলপথ মন্ত্রণালয় থেকে আমাকে দেওয়া হয়েছে। এতে সাভারবাসীও নিঃসন্দেহে অনেক খুশি হয়েছে। এতে করে ঢাকা থেকে সাভার হয়ে যারা বিভিন্ন পথে চলাচল করেন, তাদের আর যানজটে পড়তে হবে না বলে আশা করি।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: