বিশ্বকাপের আগে বাংলাদেশ-উইন্ডিজ-আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫২:০০

ছবি : ইন্টারনেট থেকে

২০১৯ বিশ্বকাপের আগে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে আয়ারল্যান্ড। আগামী বছরের মে মাসে হতে যাওয়া সেই ত্রিদেশীয় সিরিজের চূড়ান্ত তারিখও ইতোমধ্য ঠিক হয়ে গেছে।

আসছে বছরের ৫ মে ত্রিদেশীয় টুর্নামেন্টেটি মাঠে গড়াবে। আর ১৭ মে শেষ হবে। টুর্নামেন্টে তিনটি দলই একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে খেলা এই টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে ডাবলিনে। শহরটির দুই মাঠ ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব ও ম্যালাহাইড ক্রিকেট গ্রাউন্ড মাঠে বসবে বাংলাদেশ-উইন্ডিজ-আয়ারল্যান্ড ত্রিপক্ষীয় লড়াই।

৭ মে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ৯ মে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড। ১৩ মে আবারও ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। আর ১৫ মে আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ মাশরাফি-সাকিবদের। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল কে নিয়ে ১৭ মে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ত্রিদেশীয় সিরিজের আড়ালে বিশ্বকাপের প্রস্তুতি সারাই মূল লক্ষ্য থাকবে টিম বাংলাদেশ ও উইন্ডিজের। ৩০ মে ওভালে ইংল্যান্ড-সাউথ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। পরের দিন পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ম্যাচ খেলবে। আর ২ জুন সাউথ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: