প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

মহাজোটের শরিকরা তাদের ইচ্ছে মত নির্বাচন করতে পারে: আ’লীগ

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:১০:৩২

ছবি: ইন্টারনেট

মহাজোটের শরিকরা তাদের ইচ্ছে মত দলীয় প্রতীকে নির্বাচনে অংশ গ্রহণ করতে পারেন। এতে আমাদের কোন আপত্তি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (৭ ডিসেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা জানান।

মহাজোটের শরিকদের উদ্দেশ্যে তিনি বলেন, মহাজোট শরিকদের মাঝে সংসদ নির্বাচনে আসন পাওয়ার ক্ষেত্রে আকাঙ্খা বেশি ছিল। তবে সকলের চাওয়া-পাওয়া পূরণ করা আ’লীগের সম্ভব নয়।

এ সময় মহাজোট শরিক বিকল্পধারার মহাসচিব আব্দুল মান্নানকে উদ্দেশ্য করে কাদের বলেন, আপনারা বা আমাদের অন্যান্য শরিকরা চাইলে তাদের ইচ্ছে মত প্রার্থী দাঁড় করাতে পারেন। আমরা আপনাদের রাজনৈতিক শক্তিমত্তা দেখতে প্রস্তুত। সে ক্ষেত্রে আপনাদের প্রার্থীরা নিজ দলের প্রতীকে (কুলা) নির্বাচনে অংশ গ্রহণ করতে পারেন। তবে আপনি (আব্দুল মান্নান) মহাজোটের প্রার্থী হয়ে নৌকা মার্কায় নির্বাচন করছেন। মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেয়া -২০০ প্রার্থী তাদের দলীয় প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। আমারা তাদের সাধুবাদ জানাব। তবে আমাদের (আওয়ামী লীগের) কোন প্রার্থী মহাজোট মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করবে না।

আমাদের শরিকদের মাঝে প্রার্থী বাছাইয়ে মান অভিমান রয়েছে তবে কোন টানা পোড়েন নেই দাবি করে কাদের বলেন, আসন্ন নির্বাচনে আমাদের বিজয়ী হতে হবে। সে ক্ষেত্রে জয়ী প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছে মহাজোট থেকে। পরাজয় বরণ করবে এমন প্রার্থীকে মহাজোট মনোনয়ন দেয়নি। বৃহত্তর স্বার্থে ত্যাগ স্বীকারের আহ্বান জানান দল ও শরিক থেকে বঞ্চিত প্রার্থীদের।

এ সময় তিনি আরও বলেন, ক্ষমতায় আসলে আপনাদেরে এই আত্মত্যাগ যথাযথ ভাবে মূল্যায়ন করা হবে।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: