হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কওমী মাদ্রাসা সংগঠনের প্রতিবাদ সমাবেশ

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫৩:১৫

ছবি: প্রতিনিধি

গত ০১ ডিসেম্বর টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ প্রস্তুতির কাজে নিয়োজিত মাদ্রাসার ছাত্র শিক্ষক ও মুবাল্লিগদের উপর হামলার প্রতিবাদে নগরীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন কুমিল্লা জেলা ক্বওমী মাদ্রাসা সংগঠনের নেতকার্মী ও শিক্ষার্থীরা।

প্রতিবাদ সমাবেশে হামলার পরিকল্পনাকারী মাওলানা সাদ কান্ধলভী অনুসারী ওয়াসিফুল ইসলাম, শাহাবুদ্দীন নাসিম, মোশাররফ হোসেন অন্যান্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

শুক্রবার (৭ ডিসেম্বর) বাদ জুমা কুমিল্লা নগরের প্রাণকেন্দ্র টাউনহল মাঠে বিভিন্ন ইউনিট থেকে বিক্ষোভ মিছিল নিয়ে একত্রিত হন ক্বওমী মাদ্রাসা সংগঠনের নেতাকর্মী ও সদস্য এবং শিক্ষার্থীরা। পরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, রাণীর বাজার মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মুনীর হুসাইন, কাসেমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মুনিরুল ইসলাম, মাওলানা জামিল, মাওলানা আবুল খায়ের, মাওলানা মফুজুল ইসলাম প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ বক্তারা আরও বলেন, ভবিষ্যতে এরুপ ন্যক্কারজনক হামলা ও হত্যাকান্ড যাতে না হয় সেজন্য দোষীদের দ্রত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। সেই সাথে বাংলার মাটিতে মাওলানা সাদ কান্ধলভীকে অবাঞ্চিত ঘোষণা করতে হবে।

কুমিল্লা রেইসকোর্স নূর মসজিদ মার্কাজে সাদপন্থীরা যাতে কোন প্রকার কার্যকলাপ ও সমাবেশ করতে না পারে সে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট জোর অনুরোধ জানানো হয়। সেই সাথে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে, পরবর্তীতে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।

প্রতিবাদ সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুমিল্লা মনোহরপুর, রাজগঞ্জ, মোগলটুলী, সার্কিটহাউজ, ফৌজদারি, পুলিশ লাইন মোড়, রেইসকোর্স মেইন সড়ক প্রদক্ষিণ করে রেইসকোর্স নূর মসজিদ মার্কাজে গিয়ে শেষ হয়। বিক্ষোভ থেকে মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে হুশিয়ারি প্রদান করা হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: