প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

মনোনয়ন ফিরে পেলেন ঐক্যফ্রন্টের রেজা কিবরিয়া

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৭:২৪:১৮

ফাইল ফটো

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ আসনের গণফোরামের প্রার্থী রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে নির্বাচন করতে রেজা কিবরিয়ার আর কোনো বাধা নেই।

আজ শুক্রবার (৭ ডিসেম্বর) আপিল শুনানির দ্বিতীয় দিনে রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে রায় দেয় নির্বাচন কমিশন।

এ ঘোষণা পাওয়ার পর রেজা কিবরিয়া জানান, তার ক্রেডিট কার্ডের ছয় হাজার টাকার একটি চার্জ ছিল। সে ব্যাপারটি সমাধান করা হয়েছে। এখন তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সবার কাছে দোয়া চান তিনি।

তিনি আরো জানান, ‘আমি কমিশনের কাছে ন্যায় বিচার পেয়েছি। আশা করব সবাই যেনো তা পান।’

আপিল মঞ্জুর হওয়ায় এখন ইসির ওপর আস্থা রাখতে পারছেন কিনা- এমন প্রশ্নে রেজা কিবরিয়া বলেন, "এ প্রশ্নটা নির্বাচনের পরদিন করলে তার উত্তর দিতে পারব।"

উল্লেখ্য, রেজা কিবরিয়ার বাবা শাহ এ এম এস কিবরিয়া ২০০১ সালে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সাংসদ ছিলেন। তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন। সম্প্রতি ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দেন রেজা কিবরিয়া। এরপর ২৮ নভেম্বর গণফোরাম থেকে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। যাচাই-বাছাইয়ের দিন ২ ডিসেম্বর রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল করেন হবিগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। কারণ হিসেবে বলা হয়, সিটি ব্যাংক ক্রেডিট কার্ড ডিভিশন এবং ঢাকা ব্যাংক থেকে অভিযোগের ভিত্তিতে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: