মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

এরশাদের মনোনয়ন বৈধ

০৮ ডিসেম্বর, ২০১৮ ২১:৩১:০০

হুসেইন মুহাম্মদ এরশাদ। ছবি : ইন্টারনেট থেকে

মনোনয়ন ফিরে পেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। শনিবার (৮ ডিসেম্বর) ইসির শুনানির পর তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

হুসেইন মুহম্মদ এরশাদের মনোনয়নপত্র বাতিলের আবেদন করেছিলেন প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির সাব্বির আহম্মেদ। শুনানি করে সাব্বিরের আপিল আবেদন খারিজ করে দেয় কমিশন। ফলে ওই আসনে (রংপুর-৩) নির্বাচন করতে এরশাদের কোনো বাধা থাকলো না।

এর আগে ২৮ নভেম্বর জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। ২৮ নভেম্বর দুপুরে জেলা রির্টানিং কর্মকর্তা জেলা প্রশাসক এনামুল হাবীবের কাছে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। এ সময় উপস্থিত ছিলেন, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জাপা নেতা আব্দুর রাজ্জাক প্রমুখ।

মনোনয়নপত্র জমা শেষে মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান যতবার রংপুর সদর আসনে নির্বাচনে করেছেন বিপুল ভোটে জয়লাভ করেছেন। সদর আসনের মানুষ এরশাদকে ভালোবাসে। আমরা আশা করি এবারও তিনি বিপুল ভোটে জয়লাভ করবেন এ আসনে।’

উল্লেখ্য, জাতীয় পার্টির (জাপা) মহাসচিব পদ থেকে সরিয়ে দেওয়া এবিএম রুহুল আমিন হাওলাদারকে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়েছে। তার পদমর্যাদা পার্টির চেয়ারম্যানের পরে ‘দ্বিতীয় স্থানে’ জানিয়ে শনিবার (৮ ডিসেম্বর) রাতে এই নিয়োগ দিয়েছেন এরশাদ।

নিয়োগের বিষয়টি জানিয়ে দেওয়া বিজ্ঞপ্তিতে এরশাদ বলেছেন, পার্টি চেয়ারম্যানের অনুপস্থিতে তার সার্বিক সাংগঠনিক দায়িত্ব পালন করবেন রুহুল আমিন হাওলাদার।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তা অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

ঋণখেলাপির কারণে রুহুল আমিন হাওলাদারের নির্বাচনের মনোনয়নপত্র বাতিল এবং তার বিরুদ্ধে পার্টির মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভের মুখে গত ৩ ডিসেম্বর মহাসচিব পদে রদবদল আনেন এরশাদ। সেদিন এক বিজ্ঞপ্তিতে রুহুল আমিনকে ওই পদ থেকে সরিয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে মহাসচিব করা হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: