রাষ্ট্রবিরোধী তথ্য প্রচারের অভিযোগে গ্রেফতার ১

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৮, ০৯:২০ পিএম

বানোয়াট তথ্য প্রচার ও রাষ্ট্রবিরোধী মিথ্যা খবর প্রচারের অভিযোগে একটি অনলাইন পোর্টালের কথিত ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (৯ ডিসেম্বর) রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৩।

র‌্যাবের দাবি, গ্রেফতার শেখ রিয়াদ মুহাম্মদ নুরের ফেসবুক আইডি, ফেসবুক পেজ ও অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক ৭১ ডট কম’ থেকে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হয়। শেখ রিয়াদ দীর্ঘদিন ধরে তার নিজের ফেসবুক আইডিসহ ‘একাত্তরের শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার’, ‘দৈনিক একাত্তর নাগরিক বাতায়ন’ এবং ‘একাত্তরের শহীদ- যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার’ নামে তিনটি পেজ চালিয়ে আসছেন।

এছাড়া ‘দৈনিক ৭১ ডট কম’ অনলাইন নিউজ পোর্টালটিও তিনিই চালিয়ে থাকেন। এসব পেজ ও ওয়েবপোর্টালের মাধ্যমে তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার চেষ্টা আসছেন। তিনি বিভ্রান্তিমূলক ও রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে আসছিলেন।

র‌্যাব জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া বিভিন্ন পোস্ট পর্যবেক্ষণ করে থাকে র‌্যাব-৩। রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে-এমন ফেসবুক আইডি ও ফেসবুক পেজ চিহ্নিত করা হয়।

গ্রেফতার শেখ রিয়াদের গ্রামের বাড়ি বরিশালের কোতয়ালী থানা এলাকায়। তিনি রাজধানীর রমনা এলাকায় বাসা নিয়ে থাকতেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: