আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৫০

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ০৭:০৬ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর সমর্থনে পাল্টাপাল্টি সভায় কয়েক দফা সংঘর্ষে উভয় দলের অন্তত অর্ধশত নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ৮জনকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে উপজেলার খালগোড়া বাজারে এ সংঘর্ষ হয়।

জানা যায়, মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলার খালগোড়া বাজারের রাঙ্গাবালী জাহাগিরিয়া শাহ সুফি মমতাজিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা মাঠে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনের উপস্থিতিতে এক সভার আয়োজন করা হয়।

পরে একইসময় ওই বাজারের বালুর মাঠে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিব্বুর রহমান মহিবের সমর্থকরাও সভার আয়োজন করেন। তবে মহিব্বুর রহমান সেখানে উপস্থিত ছিলেন না।

এতে একই স্থানে পাল্টাপাল্টি সভা হওয়ায় দুই পক্ষের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায় বিকেল সাড়ে ৩টায় তারা সংঘর্ষে জড়িয়ে যায়। দফায় দফায় দেড় ঘন্টাব্যাপী দুই পক্ষের সংঘর্ষে এনামুল ইসলাম লিটু, মজিবর রহমান, মশিউর রহমান শিমুল, সোহেল মাতুব্বর, জসিম হাওলাদার, বাবু তালুকদার, খালিদ বিন ওয়ালিদ, মহসিন মৃধা, রাজিব রহমান, জাকির, মিজানুর রহমান, শওকত প্যাদা, মহসিন হাওলাদার, মাসুম হাওলাদার, নাজমুল হোসেন, রাব্বি হাওলাদার, স্বপন ও নিয়াজ আকনসহ অন্তত অর্ধশত নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন।

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনায় জড়িত সন্দেহে ৮জনকে আটক করেন। তবে এতে দুই পক্ষের ডাকা সভা পণ্ড হয়ে যায়। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, ‘আওয়ামী লীগের উঠান বৈঠক চলছিল। সেখানে বিএনপির লোকজন গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীর ওপর হামলা চালায়। এই সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি এবং তাৎক্ষনিকভাবে ৮জনকে আটক করেছি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

তবে এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিব্বুর রহমান মহিব ও বিএনপির মনোনীত প্রার্থী এবিএম মোশাররফ হোসেনের মোবাইল নম্বরে কল দিলেও ফোন রিসিভ না করায় তাদের মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে, এঘটনায় রাতে উপজেলা আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: