প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

বুধবার দিনটি যেমন কাটবে আপনার

১১ ডিসেম্বর ২০১৮ , ০৯:১৩:৫১

ছবি: ইন্টারনেট

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: রবি ও বৃহস্পতি। ১২ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বৃহস্পতির প্রভাব স্পষ্ট। আপনার শুভ সংখ্যা: ৩, ১২, ২১, ৩০ । আপনার শুভ বর্ণ: হলুদ। শুভ গ্রহ ও বার: বৃহস্পতি ও রবি। শুভ রত্ন: টোপাজ ও পোখরাজ।

আজকের দিনে জন্মগ্রহণকারী জাতক জাতিকারা আত্মবিশ্বাসী, দক্ষ ও উচ্চাভিলাষী। কর্তব্য সচেতন ও নেতৃত্ব করার গুণে গুণান্বিত। নিয়মানুবর্তীতাই তার ব্রত। ধর্ম ও আধ্যাত্মীকতা, গবেষণা ও জ্ঞাণার্জনের প্রতি দূর্বল। বৈরী পরিবেশেও এরা অবিচল ও ধৈর্য্যশালী। আপনার উচ্চাকাঙ্খা ও উচ্চাভিলাষী আচরণের কারণে অনেকে আপনাকে সহ্য করতে পারেন না। আসুন জেনে নিন আপনার সাথে জন্মগ্রহণ করেছেন যে সকল সফল ব্যক্তি তাদের নাম:- মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, কিশোর সাহিত্যিক রাকিব হাসান, দক্ষিণ ভারতের মহানায়ক রজনীকান্ত, ও ক্রিকেটার যুবরাজ সিং প্রমূখ।

আজ আপনার জন্য শুভ রং: সবুজের সাথে হলুদের সম্মিলন শুভ হবে।

আজকের দিনের শুভ সময়: সকাল : ১০:৪১-১:১০, দুপর :১:৫২-৪:০০, সন্ধ্যা: ৬:২০-৭:১১। 

চন্দ্রাবস্থান: আজ চন্দ্র মকর রাশিতে অবস্থান করবে। ৫মী শেষ রাত্রি: ৮:৫৪ থেকে ৬ষ্ঠী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ - ২০ এপ্রিল): আজ মেষ রাশির জাতক জাতিকার দিনটি যাবে ভালো। বেকারদের কর্ম লাভে জ্বলবে গৃহে আলো। কর্মক্ষেত্রে পদ ও মর্যাদা বৃদ্ধি পাবে ভাই। গোপন শত্রুতা যতই থাকুক আটকাবেন না ভাই। পিতার সাথে সম্পর্কের হবে উন্নতি। আত্মীয় কারো সাহায্য পাবেন কর্মে আসবে মতি। রাজনৈতিক আর সামাজিক কাজে হবেন মান্য। শত্রুরা পিছিয়ে যাবে হবেন ধন্য ধন্য। 

বৃষ রাশি (২১ এপ্রিল - ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার হবে ভাগ্য উন্নতি। বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যায় পাবেন গতি। বৈদেশেতে বৃত্তি লাভের চেষ্টায় আসবে সাফল্য। ভাগ্য আপনার গলায় দেবে জয়ের মাল্য। জীবীকার জন্য বিদেশ যাত্রার চেষ্টায় হবেন সফল। অর্থাভাব আর অনাহারে হারাবেন না বল।  

মিথুন রাশি (২১ মে - ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকাদের দিনটি ভালো নয়। আর্থিক দুশ্চিন্তায় মনে জাগবে ভয়। পাওনাদারের তাগাদাতে জীবন বিপর্যয়, আবার ঋণের বোঝা বাড়বে, তাতে নাই সংশয়। রাস্তাঘাটে, চিপা চাপায় হতে পারেন হেনস্তা, ছেড়ে দিতে পারেন দুঃখে সততার রাস্তা। গৃহের কারো অসুখে চিকিৎসা ব্যয় বাড়ে, মরার উপর খাঁড়ার ঘা দূর্দশা না পিছ ছাড়ে।

কর্কট রাশি (২১ জুন - ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার ব্যবসা বাণিজ্যে বাধা। অংশিদারের চালাকিতে হয়ে যাবেন গাধা। সতর্ক ভাই থাকতে হবে লেনদেনের সব কাজে, প্রশাসনিক ব্যক্তিদের কপালে দূর্ভোগ আছে। জীবন সাথীর মন খারাপ, দেননি কিনে শাড়ী, বিয়ে বাড়ী যাবে বলে ছাড়তে পারে বাড়ী। তাড়াহুড়া করলে পরে পায়ে পাবেন ব্যাথা, জ্যোতিষের বাক্য এটি, মিথ্যে নয় সে কথা। 
    
সিংহ রাশি (২১ জুলাই - ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার কাজে কর্মে জ্বালা। কাজের লোকের সাথে বিবাদ, কানে দিন তালা। কর্মস্থলে সহকর্মী আর অধীনস্ত লোক, কাজে কর্মে করবে ঢিলা, যতই গাল মন্দ হোক। অনৈতিক কাজের থেকে থাকুন দূরে ভাই। দুদক আর ইন্টেলিজেন্স ধরবে যে তাই। কারো উপর রাগের চোটে পরতে পারেন ফেটে। জাতিকাদের কোনো কারণে পীড়া হবে পেটে।    

কন্যা রাশি (২২ আগষ্ট - ২২ সেপ্টেম্বর): কন্যার জাতক জাতিকার মনে কোকিল ডাকে গুনগুন। প্রেমের নদে আসবে যে বান শত গুন। রোমান্টিক আর প্রেম প্রণয়ে তৃতীয় কারো জন্য, ভুল বোঝাবুঝি দেখা দেবে সম্পর্ক হবে ছিন্ন। শিল্পী কার কলাকুশলী সতর্ক হতে হবে। প্রতারণার কবলে ভাই আজ পড়তে যাবে। পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েন ভালো করে। ডানে বায়ে তাকালে খাতায় শুণ্য হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর - ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার মনবাঞ্ছা পূরণের যোগ। গৃহস্থালী কাজ কর্মে বাড়বে যে দূর্ভোগ। মায়ের শরীর স্বাস্থ্য হতে পারে খারাপ। অভিমান করে গৃহ ছাড়তে পারেন বাপ। যানবাহন আর আবাসনে অনেক ব্যয় ভাই। চারিদিকে অনেক খরচ কুল-কিনারা নাই। আত্মীয় আর অনাত্মীয় বাধাবে বিবাদ। পারিবারিক আলোচনা হয়ে যাবে বর্বাদ।    

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর - ২০নভেম্বর ): বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের যোগাযোগে সাফল্য। সাংবাদিক আর সাহিত্যিকের গলে জয় মাল্য। মুদ্রণ আর যোগাযোগ ব্যবসায় কিছু হবে আয়, গার্মেন্টস আর বস্ত্র ব্যবসায় বাড়তে পারে ব্যয়। প্রতিবেশীর সাথে আপনার বিরোধের বড় ভয়। আজ অকারণে বাহিরে না গেলেই নয়?                           

ধনু রাশি (২১ নভেম্বর - ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার খুচরা ব্যবসায়ী আয় রোজগার করবেন ভালো। বকেয়া কিছু বিল পাওয়াতে গৃহে জ্বলবে আলো। নতুন কোনো বিনিয়োগের করতে পারেন প্ল্যান। খাদ্য ব্যবসায়ী আর বেকারী মালিক গাইবেন লাভের গান। গৃহে কোনো আত্মীয়ের আগমণে ভাই, আপনার আদর কমে যাবে, কোনো সন্দেহ নাই।                            

মকর রাশি (২১ ডিসেম্বর- ২০ জানুয়ারী): মকর রাশির জাতক জাতিকার দিনটি যাবে ভালো। দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে বিবাদ বহু হলো। রাগ করে যার জীবন সাথী গেছে বাবার বাড়ি, সকল বিবাদ ভুলে গিয়ে নিয়ে আসুন তাড়াতাড়ি। বয়স্কদের চক্ষুপীড়া আর চর্ম রোগের ভয়, রাস্তাঘাটে বাহির হলে সাথে রুমাল যেনো রয়।                         

কুম্ভ রাশি (২১ জানুয়ারী - ১৮ ফেব্রুয়ারী): কুম্ভ রাশির জাতক জাতিকার আজ বিশ্ব-ভ্রমণের পালা। প্রবাসীরা গুনতে পারেন জরিমানার জ্বালা। আয় কর আর ট্যাক্স সংক্রান্ত কোনো কাজে, উকিল বাড়ী যেতে হবে সন্ধ্যা কিংবা সাঁঝে। আইন সংক্রান্ত জটিলতার হবে অবশান। বৈদেশিক কাজে আপনার বাড়তে পারে মান।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারী - ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার আয় রোজগারের যোগ। ঠিকাদারী কাজে কমবে যে দূর্ভোগ। ব্যবসায়ীক কোনো কাজে বন্ধুর সাহায্য পাবেন। বড় ভাই বোনের কাজে দূরে কোথাও যাবেন। চাকরীজীবী আর শ্রমজীবী পাবেন বকেয়া অর্থ, তাই নিয়ে গৃহে বাধবে যে অনর্থ। রাগ আর জেদ কমিয়ে মাথা ঠান্ডা রাখুন। পরিবারের সকলে পাশে দাঁড়াবে দেখুন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: