প্রার্থীতা ফিরে পেলেন দুই স্বতন্ত্র প্রার্থী

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ১১:৩২ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহনের জন্য হাইকোর্টে রিট করে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে প্রার্থীতা ফিরে পেয়েছেন দুই স্বতন্ত্র প্রার্থী। 

আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

প্রার্থীতা ফিরে পেয়েছেন, মুহিবুর রহমান ও ড. এনামুল হক সরদার। 

এরআগে গতকাল এনামুল হক সরদারের পক্ষে তার আইনজীবী হাইকোর্টে রিট পিটিশন করার পর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ শুনানি শেষে রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে তার মক্কেলের প্রার্থীতা ফিরিয়ে দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। ড. এনামুল হক সরদারের পক্ষে হাইকোর্টে শুনানিতে অংশগ্রহণ করেন তার আইনজীবী এ এম আমিন উদ্দিন, আতাউল গনি ও ব্যারিস্টার রাজিব।

এদিকে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র অপর প্রার্থী বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়ন পত্রে ক্রুটি দেখা দিলে মুহিবুর রহমান উচ্চ আদালতের বিচারপতি হাসান আরিফের কোর্টে আপিল করলে আজ মঙ্গলবার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে বলে মুহিবুর রহমান জানান। তিনি বলেন, আরো ২/৩ দিন সময় লাগবে প্রতীক পেতে।

প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সরদার সাংবাদিকদের বলেন, মঙ্গলবার আদালত থেকে আদেশের সার্টিফাই কপি সংগ্রহ করে নির্বাচন কমিশনে জমা দেবেন। এরপর প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবেন তিনি।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: