ঢাকায় আন্তর্জাতিক ব্যাডমিন্টন উদ্বোধন

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ১২:০০ এএম

১৪টি দেশের অংশগ্রহণে ঢাকায় শুরু হলো ‘বাংলাদেশ-ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ ২০১৮’। মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে পল্টনের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

‘ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন’ ও ‘ব্যাডমিন্টন এশিয়া’র তত্ত্বাবধানে ‘বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন’ আয়োজিত এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো আমেরিকা ও ইউরোপের প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে যুক্তরাষ্ট্র, জার্মানি ও অস্ট্রেলিয়া।

প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, অস্ট্রেলিয়া, জার্মানি, যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, বাহরাইন, মরিশাস ও ভিয়েতনামের ৯৪ জন পুরুষ এবং ৫৭ জন নারীসহ মোট ১৫১ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

আগামী ১৫ ডিসেম্বর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের ইতি টানবেন। বিশেষ অতিথি হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদ সচিব মাসুদ করিম, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, ইনডেক্স গ্র“পের সিইও শফিউল­াহ আল মুনীর প্রমূখ সমাপনীতে যোগ দেবেন।

সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান ইওনেক্স-সানরাইজ মূল স্পন্সর ও বেঙ্গল ডিজিটাল ও আকিজ ফুড এন্ড বেভারেজ সহ-স্পন্সর হিসেবে প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে। এটিএন বাংলা টিভি এ টুর্নামেন্টের মিডিয়া পার্টনার।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: