দ্বিতীয় ওয়ানডেতে হার, যা বললেন মাশরাফি

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ০৮:৫১ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় নিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। মঙ্গলবার (১১ ডিসেম্বর) দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে ক্যারীবিয়রা। শাই হোপের লড়াকু সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরল স্বাগতিকরা।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল।

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৫৫ করে বাংলাদেশ। ২৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। 
মিরপুরে মঙ্গলবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা জানান, দু’টি কারণে হেরে গেছে বাংলাদেশ। প্রথমটি স্কোরকার্ডে ১৫-২০ রান কম থাকা, আর দ্বিতীয়টি ক্যাচ মিসের মহড়া।

মাশরাফি জানান, ‘হারের কারণ দু’টো। ১৫-২০ রান আরও বেশি হওয়া উচিত ছিলো। বিশেষ করে তামিম-সাকিব ব্যাটিং করলে রান ৩০০শ’ কাছে যাওয়ার সুযোগ ছিল। রিয়াদ-সাকিব যখন ব্যাটিং করছিল ৪১ ওভার হয়ে গিয়েছিল। ওরা যদি আরও ৬-৭ ওভার ব্যাটিং করতো রান ২৭০-২৮০ হয়ে যেত, তাতে সুবিধা হতো।’
 
টাইগার অধিনায়ক আরও বলেন, ‘ফিল্ডিংয়ে অবশ্যই ক্যাচ ড্রপগুলোর জন্য আমাদের মূল্য দিতে হয়েছে। পলের ক্যাচ দু’টো পরপর ড্রপ না হলে এবং কেমার রোচ এলে ওদের জন্য হোপ স্ট্রাইক নেওয়া কষ্টকর হয়ে যেত।’ 

মাশরাফি মনে করেন সিলেটে তৃতীয় ম্যাচটিতে লড়াই বেশ জমবে। ম্যাশ বলেন, ‘এই ম্যাচের ফলের পর ওয়েস্ট ইন্ডিজের আত্মবিশ্বাসও এখন ভালো থাকবে। অবশ্য এমন অবস্থা আগেও এসেছে। যেখান থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। সিরিজ জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে।’

আগামী ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এছাড়া তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: