প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপি নেতা দুলু গ্রেফতার

১২ ডিসেম্বর ২০১৮ , ১১:২৯:০০

ছবি : ফাইল ফটো

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-২ আসনের প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ বুধবার (১২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানের বাসা থেকে আটক করা হয়। শেরেবাংলা নগর থানার একটি মামলায় তাকে গ্রেফতার করেছে ডিবি।

ছাত্রদল নেতা শামছুল আলম রনি এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ডিবি পুলিশ পরিচয়ে দুলুকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার উপকমিশনার মাসুদুর রহমান গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাকে আদালতে পাঠানো হবে।

এছাড়া রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো: মাহবুব আলম। আদালতে একটা মামলার ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দিতে বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

নির্বাচন কমিশনের (ইসি) করা এক আবেদনের পরিপ্রিক্ষিতে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মঙ্গলবার (১১ ডিসেম্বর) এ আদেশ দেন।

ইসির করা আবেদনের ওপর আজ বুধবার (১২ ডিসেম্বর) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

এর আগে সোমবার (১০ ডিসেম্বর) দুলুর মনোনয়নপত্র গ্রহণ করে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। এদিন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই করে নাটোর-২ আসনে বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়ন বাতিল করে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। পরে তারা প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেন। কিন্তু আপিলেও ঠেকেনি মনোনয়ন। এর পর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে আপিল করেন তারা।

বিডি২৪লাইভ/এএফকে/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: