তফসিল ঘোষণার পর বিএনপির প্রার্থীসহ গ্রেফতার ২১৭১

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ০১:৪৩ পিএম

তফসিল ঘোষণার পর থেকে বিএনপির প্রার্থীসহ ২১৭১ জন, ও প্রতীক বরাদ্ধের পর থেকে গ্রেফতার ১৮১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারী দলের সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনী যৌথভাবে ধানের শীষের প্রার্থী ও কর্মী সমর্থকদের ওপর বেপরোয়া হামলা চালিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা, এলাকা ছাড়ার হুমকি, হামলা চালিয়ে বিএনপি নেতাকর্মীদেরকে আহত করা ও গ্রেফতারসহ নানামূখী সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হয়েছে।

ভাটারা থানাধীন ৪০নং ওয়ার্ড বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি কফিল উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে রুহুল কবির রিজভী অভিযোগ করেন, গতরাত ৩টার সময় ডিবি পুলিশ হানা দিলে ভীত সন্ত্রস্ত হয়ে কফিল উদ্দিন বাসার ছাদে আত্মগোপন করে, এসময় ডিবি পুলিশ তার ছেলেকে পেয়ে চরম নির্যাতন করে। ডিবি পুলিশ কফিল উদ্দিনকে খুঁজতে থাকলে একপর্যায়ে বাসার ছাদে পেয়ে যায় এবং মারতে মারতে ছাদ থেকে ফেলে দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

বিএনপির এ মুখপাত্র বলেন, পুলিশের এই বর্বর আচরণ ও নৃশংসতার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। বর্তমান স্বৈরাচারী সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিষ্ঠুরতা বন্য হিংস্রতাকেও হার মানিয়েছে। ক্ষমতায় টিকে থাকতে আইন শৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল বর্তমান শাসকগোষ্ঠীকে জনগণের নিকট তাদের প্রতিটি অপকর্মের জবাব দিতেই হবে। 

এ সময় তিনি আরো অভিযোগ করেন, হীন রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই বিএনপি’র নিজস্ব ওয়েবসাইটটি সরকার ব্লক করেছে। মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে সরকার এখন বিরোধী দলের প্রযুক্তি ব্যবহারের অধিকারকেও হরণ করছে।

বিডি২৪লাইভ/এএফ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: