প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

বন্ধ হয়ে গেল আরও একটি সিনেমা হল

১২ ডিসেম্বর ২০১৮ , ০৩:০৭:০০

ছবি : সংগৃহীত

জামালপুর জেলা সদরে চারটি সিনেমা হলের মধ্যে এর আগে তিনটি হলই বন্ধ করে দেওয়া হয়েছে। মনোয়ার নামে একটি মাত্র হল চালু ছিল, ইতোমধ্যে সেটিও বন্ধ হয়ে গেল। গত ২ ডিসেম্বর থেকে মনোয়ার সিনেমা হলটিকে সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছেন মালিক পক্ষ। হলটিতে সর্বশেষ প্রদর্শিত হয়েছিল কলকাতার ছবি ‘ভিলেন’। ওই ছবিটি দুই দিন চালানোর পরই হলটি বন্ধ করে দেয়া হয়। 

এর আগে ক্রমাগত লোকসান দেয়ায় একই শহরের কথাকলি, নিরালা ও সুরভী সিনেমা হল বন্ধ করে দিয়েছেন মালিক পক্ষ।

জানা যায়, মনোয়ার হলের মালিক ছিলেন লেবু মল্লিক যিনি ৮ বছর আগে মারা গেছেন। এরপর তার স্ত্রী বিউটি বেগম দুই বছর আগে তার দুই ভাই আলমগীর ও জাহাঙ্গীরকে হল পরিচালনার দায়িত্ব দেন। তারাই এখন হলটি চালাচ্ছিলেন।
 
হল বন্ধ করে দেয়া প্রসঙ্গে মো: আলমগীর হোসেন গণমাধ্যমকে বলেন, এখন সিনেমার ব্যবসা নেই, গত কয়েক বছর ধরেই ক্রমাগত লোকসান দিচ্ছি। কিছুদিন আগে যৌথ প্রযোজনার সিনেমা নির্মিত হওয়ায় তখন কিছু ব্যবসা করেছিলাম। এখন আবারও ভালো সিনেমার সংকট। তাই আবার লোকসান দিয়ে চালাতে হচ্ছিল। ব্যবসা না হলেও প্রতি সপ্তাহে হলের মেশিন ভাড়া ঠিকই দিতে হয়। এভাবে দীর্ঘদিন লোকসান দিয়ে হল চালানো সম্ভব নয়। তাই হল বন্ধ করে দিতে চেয়েছিলাম। ভেবেছিলাম অ্যাপার্টমেন্ট করে ভাড়া দেব। কিন্তু হল বন্ধের ঘোষণায় চারদিক থেকে ফোন আসা শুরু হয়েছে। বিনোদনের মাধ্যমটি বন্ধ হোক তা চাইছেন না অনেকেই। 

তিনি আরও বলেন, উপজেলা নির্বাহী অফিসার (টিএনও) সাহেবও ফোন দিয়ে হল বন্ধ না করার কথা বলেছেন। তাই নির্বাচনের আগ পর্যন্ত হল বন্ধ থাকবে। আশা করছি নির্বাচনের পর আবার চালু করব।

বর্তমান স্থাপনা ভেঙে ভবিষ্যতে সেখানে অ্যাপার্টমেন্টের পাশাপাশি নতুন করে সিনেমা হল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: