এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

আ’লীগ-বিএনপির সভায় ১৪৪ ধারা জারি

১২ ডিসেম্বর, ২০১৮ ১৯:১৩:৩৭

ছবি: প্রতিনিধি

শেরপুর- ৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে শ্রীবরদীর ভারেরা উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর পথসভা আহবানে উভয় দলের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হওয়ায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সেঁজুতি ধর এ আদেশ দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এলে উভয় দলের পথসভা পন্ড হয়ে যায়।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনিত প্রার্থী মাহমুদুল হক রুবেল ভারেরা উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার বিকাল ৩টায় পথসভার আয়োজন করেন। এদিকে আওয়ামী লীগের উদ্যোগে একই স্থানে পথসভার আহবান করা হয়। এ নিয়ে উভয় দলের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করেন। এতে পন্ড হয় উভয় দলের পথসভা। বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনিত প্রার্থী মাহমুদুল হক রবেল জানান, পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে পথসভার আহবান করা হয়। আমাদের পথসভা বানচাল করতে আওয়ামী লীগ একই স্থানে পথসভার আয়োজন করে।

অপরদিকে গোসাইপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গির আলম জানান, আওয়ামী লীগ ও মহাজোট মনোনিত প্রার্থী এমপি একেএম ফজলুল হকের সম্মতিক্রমে এখানে পথসভার আয়োজন করা হয়। পুলিশ এসে সভা বন্ধ করে দেয়।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদার জানান, ১৪৪ ধারা জারি করায় নিরাপত্তার স্বার্থেই পথসভা বন্ধ করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সেঁজুতি ধর জানান, একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি পথসভার আয়োজন করায় উভয় দলের মধ্যে সংঘর্ষের আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: