‘এবারের নির্বাচনে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না’

১২ ডিসেম্বর ২০১৮ , ০৮:০৯:২৭

ছবি: প্রতিনিধি

’৭০ সালের মতো দেশে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘এবারের নির্বাচনে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। 
উন্নয়নের নেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিজয় মানেই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়, জনগণের বিজয়।’ 

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে শাহজাদপুরের জামিরতা কলেজ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। 

সন্ধ্যার পর তিনি ১৪ দলের নেতাদের সাথে নিয়ে শাহজাদপুর কলেজ মাঠে উপজেলা উপজেলা বণিক সমিতি আয়োজিত এক নির্বাচনী সভায় বক্তব্য দেন। জামিরতা কলেজ মাঠে অনুষ্ঠিত এ বিশাল জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও পোরজোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুল। 

এ জনসভার মধ্য দিয়ে মোহাম্মদ নাসিমের নেতৃত্বে কেন্দ্রীয় ১৪ দলের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা দ্বিতীয় জনসভা অনুষ্ঠিত হলো।

উল্লেখ্য সরকারি সুযোগ সুবিধা ছাড়াই মোহাম্মদ নাসিম ব্যক্তিগত নিরাপত্তা ও পতাকাবিহীন ব্যক্তিগত গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন। মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে জামিরতা কলেজ মাঠে জনতার ঢল নামে। কলেজ মাঠ কানায় কানায় ভরে যায়।

বিশাল এ নির্বাচনী জনসভায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ জেলার ৬টি আসনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্যও তিনি দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন। 

তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ জঙ্গী মুক্ত হয়েছে। বিদ্যুৎ সহ অন্যান্য সমস্যার সমাধান হয়েছে। পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। গ্রামের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। এই নির্বাচন আওয়ামী লীগের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন নির্বাচন উল্লেখ করে মোহাম্মদ নাসিম আরো বলেন, শুধু দেশের মানুষই নয় উন্নয়নে বিষ্মিত সারা বিশ্ব নেতারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় দেখতে চায়। আওয়ামীলীগ দেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিয়ে গেছে। গত ১০ বছরে দেশে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে।

তিনি বিশাল এ জনসভা থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাসিবুর রহমান স্বপনকে হাত উচিয়ে পরিচয় করে দিয়ে ভোট প্রার্থনা করেন।

জনসভায় তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন- ১০ বছর এ দেশের উন্নয়ন করেছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। 
জনগণের কাছে ভোট চাওয়ার অধিকার তারই আছে। অন্য কারো নেই। অন্য যারা ভোট চাইতে আসবে, জনগণই তাদের প্রত্যাখান করবে বলেও তিনি মন্তব্য করেছেন। আন্দোলনের নামে যারা জ্বালাও পোড়াও এবং আগুনে পুড়িয়ে যারা মানুষ হত্যা করেছে তাদের আর এ দেশের মানুষ ভোট দেবে না উল্লেখ করে নাসিম আরো বলেন তারা জনগণের ভোট চাওয়ার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছেন। 

জনসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ১৪ দলের নেতা সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়–য়া, গণআজাদীলীগ সভাপতি এস কে শিকদার, জাপা(মঞ্জু) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বাসদ নেতা রেজাউর রশিদ খান, হাসিবুর রহমান স্বপন এমপি, জেলা আওয়ামী লীগের সহভাপতি এ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আজাদ রহমান, অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু, সাজ্জাদ হায়দার লিটন প্রমুখ। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: