ঢাকা ১ আসন

বিএনপির প্রার্থী আশফাক আটক

১২ ডিসেম্বর, ২০১৮ ২০:১০:০০

খন্দকার আবু আশফাক। ছবি : ইন্টারনেট থেকে

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা করার সময় ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাককে আটক করেছে পুলিশ। বুধবার (১২ নভেম্বর) বিকেল ৪টার দিকে তাকে আটক করে দোহার থানা পুলিশ। তবে পুলিশের ভাষ্য, ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে তাকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ঝামেলা হওয়ার আশঙ্কা ছিল বলে প্রার্থীর নিরাপত্তার স্বার্থে তাঁকে থানায় নেওয়া হয়েছে।’ তবে খন্দকার আবু আশফাককে ছেড়ে দেওয়া হবে কি না, এমন প্রশ্নের কোনো জবাব দেননি ওসি।

নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার কালাম বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে এবং অন্যায়ভাবে আমাদের নেতাকে তুলে নিয়েছে।’

দোহার উপজেলা বিএনপির সভাপতি মো. শাহাবুদ্দিন অভিযোগ করেন, ‘সরকার দলীয় প্রার্থী দিন–রাত প্রচার চালাচ্ছে। কিন্তু তাদের কোন ধরনের বাধা দেওয়া হচ্ছে না। আর আমরা মাঠেই নামতে পারছি না।’ তিনি দাবি করেন, পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

জানা যায়, প্রচারণাকে কেন্দ্র করে উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হন বিএনপির নেতাকর্মীরা। বিকেল ৪টার দিকে বিএনপির প্রার্থী আবু আশফাক প্রচারণায় আসলে নেতাকর্মীরা ‘ধানের শীষ’ স্লোগানে মুখরিত করে তোলে পুরো এলাকা। পরে করম আলীর মোড় থেকে ধানের শীষ প্রতীকের পক্ষে বড় একটি মিছিল বের হয়ে উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারসহ প্রধান প্রধান সড়ক ঘুরে করম আলী মোড়ে এলে পুলিশ বিএনপির মিছিলে বাধা দেয়।

বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাক আটক। ছবি : সংগৃহীত

এসময় পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন বলে জানা যায়। এরপর বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাকসহ প্রায় ১০ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

মিছিলে দোহার ও নবাবগঞ্জ উপজেলা বিএনপি এবং সহযোগী সংগঠনের সিনিয়র নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিএনপির নির্বাচনী প্রচারণাকে ঘিরে দুপুর থেকে লটাখোলা করম আলীর মোড়সহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্পটে পুলিশকে সতর্কাবস্থানে থাকতে দেখা গেছে।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: