প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

প্যান্টের পকেটে মোশাররফ করিম

১২ ডিসেম্বর ২০১৮ , ০৯:২২:০০

ছবি : সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি একুশ শতাব্দীর প্রথম দশকে টেলিভিশনের পর্দ্দায় ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসাবে আবির্ভূত হন। তার অভিনীত প্রথম নাটক অতিথি। বিভিন্ন চরিত্রে তার অভিনয় দর্শক মহলে বেশ প্রশংসিত। এবার তাকে দেখা যাবে অদ্ভূত এক দৃশ্যে। সম্প্রতি অভিনেতাকে একটি বড় প্যান্টের পকেটের মধ্যে দেখা গেলো। আর এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন অভিনেতা-নির্মাতা কচি খন্দকার।

এ বিষয়ে কচি খন্দকার বলেন, ‘এমন দৃশ্যের জন্ম হয়েছে বাঙ্গি টেলিভিশন নাটকের গল্পের প্রয়োজনে। নাটকটিতে মোশাররফ করিম অভিনয় করছেন। তাকে বিচিত্র গেটআপ ও চরিত্রে দেখতে পাবেন দর্শক। তারই একটি গেটআপ এটি। তবে মোশাররফ করিম কেন প্যান্টের পকেটে সে ব্যাখ্যা এখনি দিব না। এজন্য দর্শকদের নাটকটি দেখতে হবে।’

কচি খন্দকার অভিনয়ের পাশাপাশি নির্মাণও করে থাকেন। তার নির্মিত নাটক-টেলিফিল্মের গল্প বরাবরই ভিন্ন ঘরানার হয়ে থাকে। এবার ধারাবাহিক নাটক ‘বাঙ্গি টেলিভিশন’ নির্মাণ করছেন তিনি। এটি রচনাও করেছেন তিনি। নাটকটির গল্প, সেট ডিজাইন নিয়ে গবেষণা করেই কাজ চলছে। প্রকাশিত এ ছবির সেটের ভাবনা ও ডিজাইনও তিনি করেছেন।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, ফারুক আহমেদ, আবুল হায়াৎ, মামুনুর রশীদ, জেনি প্রমুখ।

মোশাররফ করিম বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্র জয়যাত্রা। পরবর্তীতে তিনি রূপকথার গল্প (২০০৬), দারুচিনি দ্বীপ (২০০৭), থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার (২০০৯), প্রজাপতি (২০১১), টেলিভিশন (২০১৩), জালালের গল্প (২০১৫), এবং অজ্ঞাতনামা (২০১৬) চলচ্চিত্রে অভিনয় করেন।

২০০৮ সালে দেয়াল আলমারি, ২০১২ সালে জর্দ্দা জামাল, ২০১৩ সালে সেই রকম চা খোর নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ সমালোচকদের বিচারে শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন।

এছাড়া ২০০৯ সালে হাউজফুল, ২০১১ সালে চাঁদের নিজস্ব কোন আলো নেই,২০১৩ সালে সিকান্দার বক্স এখন বিরাট মডেল, ২০১৪ সালে সেই রকম পানখোর, এবং ২০১৫ সালে সিকান্দার বক্স এখন নিজ গ্রামে নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ তারকা জরিপে শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন।

২০১৫ সালে তিনি পর্তুগালের আভাঙ্কা চলচ্চিত্র উৎসবের ১৯তম আসরে জালালের গল্প চলচ্চিত্রে অভিনয়ের জন্য পুরস্কৃত হন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: