প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

মানিকগঞ্জ-৩

আটকে গেল বিএনপি প্রার্থীর ভোট

১২ ডিসেম্বর, ২০১৮ ২৩:১৪:০০

ছবি: সংগৃহীত

আটকে গেল মানিকগঞ্জ-৩ আসনে বিএনপি প্রার্থী আফরোজা খান রিতার ভোট। রিতার মনোনয়ন বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোনালী ব্যাংকের করা রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (১২ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ঋণ খেলাপের অভিযোগ এনে রিট করে সোনালী ব্যাংক। আদালতে সোনালী ব্যাংকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এম রোকনুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।


আদালতের আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন মোতাহার হোসেন সাজু।

মোতাহার হোসেন সাজু গণমাধ্যমকে বলেন, ঋণখেলাপি বলে ২ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা রিতার মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে আপিল করলে ইসি ৯ ডিসেম্বর তা মঞ্জুর করে রিতাকে বৈধ প্রার্থী ঘোষণা করে। এর বৈধতা চ্যালেঞ্জ করে সোনালী ব্যাংক রিট করলে হাইকোর্ট ইসির সিদ্ধান্ত তিন মাসের জন্য স্থগিত করেছেন। ফলে রিতা নির্বাচনে অংশ নিতে পারছেন না।

আফরোজা খান রিতার বাবা সাবেক মন্ত্রী হারুনুর রশীদ খান মুন্নু মারা যাওয়ায় রিতা এবার দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: