প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আক্কাস আল মাহমুদ রিদয়

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি

বিএনপির নির্বাচনী সভায় ভয়াবহ সংঘর্ষ, ককটেল উদ্ধার

১৩ ডিসেম্বর, ২০১৮ ১৯:২৬:৪০

কুমিল্লার বুড়িচং উপজেলার সদরে বিএনপির নির্বাচনী সভায় বক্তব্য দেয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের হাতাহাতি ও সভাস্থলের চেয়ার, টেবিল, ভাংচুরের ঘটনা ঘটেছে। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে ৪টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে বুড়িচং থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেল ৩টায় উপজেলা সদরের বন্ধন কমিউনিটি সেন্টারের উত্তর পাশে সভাস্থলে এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলা সদরের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বিএনপির নির্বাচনী সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সভা আরম্ভ হওয়ার পূর্বেই সভাস্থলের পাশ থেকে পুলিশ ৪টি ককটেল উদ্ধার করে। নির্দিষ্ট সময়ের ১ ঘন্টা পরে সভার কার্যক্রম আরাম্ভ হয়। সভা শুরুর কিছু পর বিএনপির ভাইস চেয়ারম্যান ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার বিএনপির সাংগঠনিক সমন্বয় শওকত মাহমুদের অনুসারী উপজেলার যুবদলের সেক্রেটারী আবু নাসের, সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম ভূইয়া, উপজেলা ছাত্রদলের সভাপতি মিয়া মোহাম্মদ সোহাগ পারভেজসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ মিছিল নিয়ে সভাস্থলে প্রবেশ করে। এসময় মঞ্চে বিএনপির প্রার্থী অধ্যক্ষ মোঃ ইউনুস, কুমিল্লা দ. জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর পর তৃনমূল নেতৃবৃন্দদের বক্তব্য না দিতে দেয়ার প্রথমে হট্টগোল সৃষ্টি হয়। পরবর্তীতে সভাস্থলে চেয়ার ছুড়া-ছুড়ি আরাম্ভ হয়। মুহূর্তের মধ্যে নেতাকর্মীদের মাঝে হাতা-হাতি শুরু হয়। একপর্যায়ে সভাস্থলে সংঘর্ষের রুপ নেয়। এসময় সভাস্থলে আশা নেতাকর্মীরা দিক-বেদিক ছুটা-ছুটি করতে গিয়ে পরে আহত হয়। পরবর্তীতে শওকত মাহমুদের অনুসারী নেতাকর্মীরা সভাস্থল ত্যাগ করে চলে আসে।

এ বিষয়ে বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি কোন মন্তব্য করতে রাজী হননি।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে বিএনপি নেতাকর্মীরা নাশকতার উদ্যোশে বিস্ফোরকের মজুদ করেছে। এ খবরে বুড়িচং থানার এস আই নুরুল হক সঙ্গীয় ফোর্সসহ উপজেলা সদরের বন্ধন কমিউনিটি সেন্টারের উত্তর পাশে সভাস্থল সংলগ্ন থেকে ৪ টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে। পরে পুলিশ উদ্ধারকৃত ককটেল গুলো থানায় নিয়ে আসে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানান।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: